শিক্ষা

নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে মীনা দিবস পালিত

0
meenad

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাজধানী ঢাকায় নানা কর্মসূচিতে মীনা দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে রাজধানীর পিটিআইতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব আমিনুল ইসলাম খান। সরকার প্রতিবছর ২৪ সেপ্টেম্বর ইউনিসেফ ঘোষিত মীনা দিবস পালন করে। এ বছর দিবসটির প্রতিপাদ্য- ‘নিরাপদ ও আনন্দময় পরিবেশে মানসম্মত শিক্ষা।’

দিবসটি উপলক্ষে আলোচনা, মেলা, পাপেট শো, গল্প বলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়। আলোচনা সভায় সচিব বলেন, ‘শিশুদের জন্য আলোকিত আগামী নির্মাণে মানসম্মত শিক্ষার বিকল্প নেই। শিক্ষা মানব সম্পদ উন্নয়নের প্রধানতম হাতিয়ার।’

তিনি বলেন, প্রতিটি শিশুর কাছে মীনা একটি শক্তি, সাহস ও প্রেরণার প্রতীক। মীনা সব বাঁধা-বিপত্তি ও প্রতিকূলতাকে পেছনে ফেলে শিক্ষার আলোর পথে ছুটে চলে। কারণ শিক্ষাই তাকে দেবে কাংখিত মুক্তি; পূরণ করবে অগণিত স্বপ্ন।

এ বিষয়ে তিনি আরো বলেন, মানসম্মত শিক্ষার মাধ্যমে জাতির ভিত গড়ার কাজ করছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। তিনি সবাইকে এ উদ্যোগে সামিল হওয়ার আহ্বান জানান।

আরও পড়ুনঃ বাংলাদেশে শিশুশিক্ষায় ৩৮ মিলিয়ন পাউন্ড সাহায্য দেবে যুক্তরাজ্য

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি শেলডন ইয়েট, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক দীলিপ বণিক প্রমুখ।

অস্কারে মনোনয়ন পেলো ‘হাওয়া’

Previous article

বাজার মূল্যেই হবে জমির দলিল

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *