সারাদেশ

নারায়ণগঞ্জে দুই জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদন্ড

0
jmb

নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) দুই সদস্যকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানায় দায়ের করা মামলায় তাদেরকে এ সাজা দেয়া হয়।

একই সাথে তাদের ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড দেয়া হয়েছে। সোমবার (১০ জুন) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মোহাম্মদ আক্তারুজ্জামান ভুঁইয়া এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, বরগুনার বান্দরগাছিয়া এলাকার মো. আব্দুর রহিম আকন্দের ছেলে মো. তানভীর ওরফে মেহেদী ওরফে আবীর ওরফে মুশফিক (৪৬) ও রংপুরের কোতয়ালীর মাহিগঞ্জ এলাকার মো. কাশেম আলীর ছেলে মো. জহুরুল ইসলাম ওরফে জাহিদ ওরফে বাদল (৪৩)। আদালত পুলিশের পরিদর্শক মো. আব্দুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুনঃ কোরবানির পশুর ঘাটতি নেই যশোরে

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এডভোকেট সালাউদ্দিন সুইট বলেন, ২০০৯ সালের ২৫ অক্টোবর রাতে র‌্যাব-১১ এর সদস্যরা জানতে পারে, রূপগঞ্জের আড়িয়াবো এলাকায় নাশকতা ও সহিংসতা সৃষ্টির লক্ষে জেএমবি’র সদস্যরা অবস্থান করছে। সেই তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে এই দু’জনকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, পরবর্তীতে র‌্যাব সদস্যরা তাদেরকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে, তারা জেএমবি’র সুরা সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছে। তাদের মধ্যে তানভীর বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ডের মূল পরিকল্পনাকারী এবং বাস্তবায়নে নেতৃত্ব দেয় । অন্যজন জহুরুল ইসলাম নারায়ণগঞ্জসহ বিভিন্ন এলাকার দায়িত্বশীল হিসেবে কাজ করেছে। এই ঘটনায় রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে র‌্যাব। মামলায় ১২ জনের সাক্ষ্য গ্রহণ এবং তথ্য-প্রমাণের ভিত্তিতে আদালত এ রায় ঘোষণা করেন।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের

Previous article

সরকারি হাসপাতালে ডাক্তারদের অবহেলা সহ্য করা হবে না : স্বাস্থ্যমন্ত্রী

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *