ই-কমার্সউদ্যোক্তা প্রশিক্ষণউদ্যোক্তা সংগঠনউদ্যোক্তার গল্পদেশি উদ্যোক্তাশীর্ষ সংবাদ

নারী উদ্যোক্তাদের জন্য ই-ক্যাবের ভিন্নধর্মী আয়োজন “শি লিডস বাংলাদেশ”

0
IMG 20220328 003141

নারী উদ্যোক্তাদের সংগ্রাম ও সফলতার গল্পকে শ্রদ্ধা জানাতে এবার ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) আয়োজন করলো “শি লিডস বাংলাদেশ-স্টোরি অব ওমেন এন্টারপ্রেনারশিপ স্ট্রাগল এন্ড সাকসেস’ শিরোনামে এক ভিন্নধর্মী অনুষ্ঠানের। যেখানে অংশ নেয় দেশের বিভিন্ন সেক্টরে কর্মরত সফল নারীরা। যাদের বলিষ্ঠ কন্ঠস্বর একজন নারীকে সকল বাধা বিপত্তি পেছনে ঠেলে সামনের দিকে এগিয়ে যাওয়ার সাহস যোগায়। এছাড়াও উদ্যোক্তা জীবনের বাধা বিপত্তি ও সফলতার গল্প শোনান কয়েকজন উদ্যোক্তা।

IMG 20220328 002956

২৫ মার্চ ২০২২ (শুক্রবার) বিকেল ৩টায় সোনারগাঁও ইউনিভার্সিটির গ্রিন রোড ক্যাম্পাসের অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করে ই-ক্যাব ব্র্যান্ড এন্ড মার্কেটিং স্ট্যান্ডিং কমিটি।

IMG 20220328 002920

অনলাইনে যুক্ত হয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর প্রেসিডেন্ট শমী কায়সার। তিনি তার বক্তব্যের মাধ্যমে নারী উদ্যোক্তাদের অনুপ্রাণিত করেন।

আরো পড়ুনঃ এসএমই উদ্যোক্তাদের জন্য সহজ শর্তে আরও ঋণ প্রয়োজন

IMG 20220328 003038

অনুষ্ঠানটি সফল করতে সার্বিকভাবে সহযোগিতা করেন ই-ক্যাব’র জেনারেল সেক্রেটারি মোহাম্মাদ আব্দুল ওয়াহেদ তমাল।

IMG 20220328 003101

ই-ক্যাব’র ব্র্যান্ডিং এন্ড মার্কেটিং স্ট্যান্ডিং কমিটির ভাইস চেয়ারম্যান, হুরায়রা শিশিরের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রথম আলোর বিশেষ সংবাদদাতা রোজিনা ইসলাম, বাংলাদেশ হাই-টেক পার্কের এমডি ডা. বিকর্ণ কুমার ঘোষ, ই-ক্যাব এর জয়েন্ট সেক্রেটারি নাসিমা আক্তার নিশা, মানবাধিকারকর্মী শিপা হাফিজা, সহকারী পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম ও ট্রানস ন্যাশনাল ক্রাইম) রোকসানা ইসলাম সুজানা, ব্র্যাক ইউনিভার্সিটির অধ্যাপক রুদমিলা মাহাবুব, নোভার্টিজের জেনারেল ম্যানেজার নাজমুন নাহার, বিটিআরসির ডেপুটি ডিরেক্টর শারমিন সুলতানা, কারিগরের ম্যানেজিং পার্টনার ও ট্যানের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার তানিয়া মাহবুব, ইউএনডিপি বাংলাদেশ ও জয়ীতা ফাউন্ডেশনের কনসাল্টেন্ট শারাহ জিতা, যাচাই ডট কম ও সোনারগাঁও ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আব্দুল আজিজ, ই-ক্যাব কমিউনিকেশন অ্যাফেয়ার্সের ডিরেক্টর মোহাম্মদ সাইদুর রহমান ও ই-ক্যাব কর্পোরেট অ্যাফেয়ার্সের ডিরেক্টর আসিফ আহনাফ।

IMG 20220328 002845

অনুষ্ঠানে নারী উদ্যোক্তারা তাদের সংগ্রামের গল্প তুলে ধরেন। কতটা ঘাত প্রতিঘাত সহ্য করে তারা এগিয়ে যাচ্ছেন সেই গল্পও শোনান তারা। সরকার ও রাষ্ট্রের পৃষ্ঠপোষকতা পেলে তারা দেশের উন্নয়নে বড় ধরনের ভূমিকা রাখতে পারবেন বলেও মনে করেন তারা।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, ই-ক্যাবের ব্র্যান্ডিং এন্ড মার্কেটিং কমিটির চেয়ারম্যান মো. রুহুল কুদ্দুস ছোটন।

 

 

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের শত্রুরা নিঃশেষ হয়ে যায়নি: শ ম রেজাউল করিম

Previous article

অপু বিশ্বাস এবার শুভেচ্ছাদূত

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *