প্রবাস জীবন

নিউইয়র্কে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলো জ্যামাইকা বাংলাদেশ অ্যাসোসিয়েশন

0
combol

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে জ্যামাইকা বাংলাদেশ অ্যাসোসিয়েশন (জেবিএ)। বৈরি আবহাওয়া উপেক্ষা করে প্রায় তিন শতাধিক বিদেশি ও বাংলাদেশিদের মাঝে গত বুধবার (৬ ডিসেম্বর) কম্বল বিতরণ করা হয়।

প্রতি বছর শীত মৌসুমে কনকনে হিমেল হাওয়া, তুষারপাত ও তীব্র শৈত্যপ্রবাহ দরিদ্র জনগোষ্ঠী, বাস্তুহারা মানুষদের উপর বিরূপ প্রভাব ফেলে এবং মানুষের স্বভাবিক জীবন যাত্রার পথ ব্যহত হয়। সেইসব শীতার্ত হতদরিদ্র মানুষের প্রতি সাহায্য ও সহানুভূতির হাত প্রসারিত করে জ্যামাইকা বাংলাদেশ অ্যাসোসিয়েশন মানবিক উদ্যোগ নিয়েছে। কম্বল বিতরণের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুইন্স বরোর প্রেসিডেন্ট ডোনাভান রিচাডর্স।

১৬৯ স্ট্রিট ও জ্যামাইকা এভিনিউয়ে প্রায় তিন শতাধিক মানুষের মাঝে বুধবার দুপুরে কম্বল বিতরণ করা হয়। বিতরণের আগে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান হয়। এতে সভাপতিত্ব করেন জ্যামাইকা বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইঙ্ক’র সভাপতি গোল্ডেন এইজ হোম, কেয়ারের সিইও এবং সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহনেওয়াজ।

আরও পড়ুনঃ রেমিট্যান্সে বাড়তি প্রণোদনা পাবেন প্রবাসীরা

আলোচনায় অংশ নেন সংগঠনের উপদেষ্টা এম এ ওসমান গনি, বিশিষ্ট সমাজসেবক ফখরুল ইসলাম দেলোয়ার, সাধারণ সম্পাদক রাব্বী সৈয়দ, সহ-সভাপতি রীনা সাহা, সহ-সাধারণ সম্পাদক আনজাম সিদ্দিকী রাফি, সাংগঠনিক সম্পাদক-লুৎফর রহমান, কার্যকরী কমিটির সদস্য মোহাম্মদ আলী প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের কোষাধ্যক্ষ আহনাফ আলম।

জেবিএ সভাপতি শাহনেওয়াজ বলেন, ‘নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষের সাহায্য ও সেবা করা মানবতার সেবা। এমন মহৎ কাজই মানব সভ্যতাকে এগিয়ে নিয়ে যায়। ছোট্ট এই প্রচেষ্টা দ্বারা জ্যামাইকায় বসবাসকারী শীতার্ত সব মানুষের শীত নিবারণের জন্য প্রয়োজনীয় শীতবস্ত্র দেয়া সম্ভব নয়। কিন্তু আমাদের এই ছোট উদ্যেগের ফলে কিছু মানুষের পাশে দাঁড়াতে পেরেছি। এটা নতুন এ সংগঠনের স্বার্থকতা বলে আমি মনে করি। জাতি-ধর্ম-বর্ণ ও দলমত নির্বিশেষে সমাজের ধনাঢ্য ও বিত্তবান ব্যক্তিদের অসহায় মানুষের পাশে অবশ্যই দাঁড়ানো উচিত।’

কম্বল বিতরণ অনুষ্ঠানে নিউইয়র্ক সিটি মেয়রের প্রতিনিধি, মূলধারার রাজনীতিক, সাংবাদিকসহ আয়োজকদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন আসাদুজ্জামান বাবু, মরিয়ম মারিয়া, জলি আহমেদ, এডভোকেট কামরুজ্জামান বাবু, সামিউল করিম আলমগীর, বদরুদ্দোজা সাগর, মোতালিব সিকদার, মোস্তফা অনিক রাজ, বেলাল আহমদ, বদরুদ্দোজা সাগর, মোসলেহউদ্দিন খান সেলিম, মাহবুবুল ফিরোজ, হুমায়ুন কবীর তুহিন প্রমুখ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ হার এড়ালো বাংলাদেশ নারী দল

Previous article

বাংলাদেশ বেগম রোকেয়ার স্বপ্ন পূরণ করতে পেরেছে : প্রধানমন্ত্রী

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *