জাতীয়রাজনীতিসারাদেশ

নিত্যপণ্যের অযৌক্তিক মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণের দাবিতে জাসদের মানববন্ধন

0

চাল, সয়াবিন তেল, পেঁয়াজসহ নিত্যপণ্যের অস্বাভাবিক অযৌক্তিক লাগামহীন মূল্যবৃদ্ধি ও বাজার নিয়ন্ত্রণ এবং গ্যাস ও পানির দাম বৃদ্ধি না করার দাবিতে বঙ্গবন্ধু এভিনিউয় জাসদ চত্ত্বরে ঢাকা মহানগর জাসদের বিক্ষোভ সমাবেশ-মিছিল-মানববন্ধন
সরকারকেই যে কোনো মূল্যে বাজার নিয়ন্ত্রণের দায়িত্ব নিতে হবে বলে জানান জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

চাল, সয়াবিন তেল, পেঁয়াজসহ নিত্যপণ্যের অস্বাভাবিক অযৌক্তিক লাগামহীন মূল্যবৃদ্ধি ও বাজার নিয়ন্ত্রণ এবং গ্যাস ও পানির দাম বৃদ্ধি না করার দাবিতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আজ ২৬ ফেব্রুয়ারি ২০২২ শনিবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ, মিছিল, মানববন্ধন করেছে। এ উপলক্ষে ঢাকা মহানগর কমিটি আজ শনিবার সকাল ১১ টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ চত্ত্বরে বিক্ষোভ সমাবেশ-মিছিল-মানববন্ধন করে।

ঢাকা  মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি, সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, জাসদের সহ-সভাপতি ফজলুর রহমান বাবুল, বীরমুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, উম্মে হাসান ঝলমল, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, ওবায়দুর রহমান চুন্নু, সাংগঠনিক সম্পাদক মোঃ নরুন্নবী, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সভাপতি হাজী ইদ্রিস বেপারী, জাসদ কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলির সদস্য শাজাহান সাজু, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক এড. মুহিবুর রহমান মিহির, জাসদের আইন বিষয়ক সম্পাদক এড. মোঃ সেলিম, ঢাকা মহানগর পশ্চিম জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল, জাতীয় কৃষক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফসি, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী প্রমূখ।

সমাবেশে ভাষণদানকালে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেন, দেশে নিত্যপণ্যের সরবরাহে কোন ঘাটতি নেই, মূল্যস্ফীতি নেই, প্রাকৃতিক দুর্যোগ নেই, আন্তর্জাতিক বাজারেও মূল্যবৃদ্ধ নেই। তারপরও নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি সম্পূর্ণ অস্বাভাবিক ও অযৌক্তিক।

ইনু বলেন, বাজার সিন্ডিকেট, কালোবাজারী, মুনাফাখোররা কারসাজি করে নিত্যপণ্যের দাম বাড়িয়েই চলেছে, জনগণের পকেট কাটছে, সরকারের রাজস্ব ফাঁকিও দিচ্ছে। জনাব ইনু বলেন, মন্ত্রী বা দায়িত্বশীলদের দায়দায়িত্বহীন ও কাণ্ডজ্ঞানহীন বক্তব্য বাজার সিন্ডিকেট, মুনাফাখোর, কালোবাজারীদেরই উৎসাহীত করছে।

ইনু সরকার ও প্রশাসনের নাকের ডগায় বাজার সিন্ডিকেট, কালোবাজারী, মুনাফাখোররা বাজার কারসাজি করে নিত্যপণ্যের লাগামহীন অযৌক্তিক অস্বাভাবিক মূল্যবৃদ্ধি করছে। সরকারকেই যে কোনো মূল্যে বাজার নিয়ন্ত্রণের দায়িত্ব নিতে হবে। জনাব ইনু গ্যাস ও ওয়াসার দুর্নীতি ও অপচয়ের দায় জনগণের কাঁধে চাপাতে বারবার গ্যাস ও  ওয়াসার পানির দাম বাড়ানো হচ্ছে। তিনি গ্যাস ও পানির দাম না বাড়িয়ে দুর্নীতি ও অপচয় বন্ধ করার জন্য শক্ত পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি টিসিবির ওএমএস কার্যক্রমকে বাজার সিন্ডিকেট ও কালোবাজারীদের প্রভাবমুক্ত করা এবং ওএমএস কার্যক্রমকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার জন্য শ্রমিক-কর্মচারীসহ নিম্ম আয়ের মানুষদের জন্য রেশন কার্ড চালুর দাবি জানান।

সাম্প্রদায়িক অপশক্তি বিনাশে সরকার বদ্ধপরিকর: তথ্যমন্ত্রী

Previous article

বিজেপির সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক উন্নয়নের দ্বিপাক্ষিক আলোচনা

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *