খেলা

পঞ্চম যুব বিশ্বকাপের শিরোপা বিজয় ভারতের

0
ind 1

ইংলিশদের হারিয়ে যুব বিশ্বকাপের শিরোপা জয়ের উৎসবে মাতোয়ারা ভারত। শনিবার অ্যান্টিগায় জমজমাট ফাইনালে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৪ উইকেটে হারিয়েছে ভারত অনূর্ধ্ব-১৯ দল। এ জয়ের ফলে পঞ্চম যুব বিশ্বকাপ ঘরে তুললো ভারত। শিরোপার লড়াইয়ে অলরাউন্ড পারফরম্যান্স করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন রাজ বাওয়ার।

বল হাতে ৩১ রানে ৫ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ৩৫ রান করেন তিনি। ফাইনালে ইংল্যান্ড ৪৪.৫ ওভারে ১৮৯ রানে গুটিয়ে যায়। জবাবে ভারত ৪৭.৪ ওভারে ৬ উইকেটে ১৯৫ রান তুলে শিরোপা উৎসবে মাতে। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে রবি ও বাওয়ার সুইংয়ে শুরুতেই দিশেহারা হয়ে পড়ে ইংল্যান্ড। ম্যাচের দ্বিতীয় ওভারেই জ্যাকব বেথেলকে হারায় ইংল্যান্ড। নিজের পরের ওভারে অধিনায়ক জেমস প্রেস্টকে শূন্য রানে থামান রবি। এরপর জর্জ টমাসকে বিদায় করে শিকার শুরু করেন বাওয়া। ৩০ বলে ২৭ রান করা ওপেনার চেষ্টা করছিলেন পাল্টা আক্রমণে দ্রুত রান তোলার।

এরপর বাওয়া ও রবি কুমারের বোলিং তান্ডবে ৯১ রানে ৭ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পরে। শেষ পর্যন্ত মস রুর ৯৫ রানের দায়িত্বশীল ইনিংস ও স্যালেসের সঙ্গে তার ৯৩ রানের দারুণ জুটির সুবাদে ৪৪.৫ ওভারে ১৮৯ রানে অলআউট হয়।

জবাবে ছোট পুঁজি নিয়েও দারুণ লড়াই করেন ইংলিশ বোলাররা। তবে শেখ রশিদ ও নিশান্ত সিন্ধুর ফিফটি ও বাওয়ার কার্যকর ইনিংসে ১৪ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় ভারতের যুবারা। রান তাড়ায় ইনিংসের দ্বিতীয় বলেই শূন্য রানে ভাঙে ভারতের শুরুর জুটি। এরপর হারনুর সিং ও রশিদ এগিয়ে নিতে থাকেন দলকে। হারনুরের বিদায়ের পর রশিদ ও অধিনায়ক ইয়াশ ধুল জুটি গড়ার চেষ্টা করেন।

পঞ্চাশ ছোঁয়ার পরপরই রশিদকে (৮৪ বলে ৫০) ফিরিয়ে ৪৬ রানের জুটি ভাঙেন স্যালেস। পরের ওভারে বিদায় করেন ধুলকে। দ্রুত ২ উইকেট নিয়ে উজ্জীবিত হয়ে ওঠে ইংল্যান্ড। তবে সিন্ধু ও বাওয়া কক্ষপথেই রাখেন দলকে। ৫৪ বলে দুই চার ও এক ছক্কায় ৩৫ রান করে বাওয়া আউট হওয়ার পর দ্রুত ফিরেন তাম্বে।

জয়ের জন্য ১২ রান প্রয়োজন ছিল শেষ ৩ ওভারে, হাতে ছিল ৪ উইকেট। সিন্ধু করেন ৫৪ বলে ৫০ রান। পরের দুই বলে দুই ছক্কায় ম্যাচ শেষ করে দেন কিপার-ব্যাটসম্যান বানা। ক্যারিবিয়ান কিংবদন্তির মাঠে ভারতের ভবিষ্যৎ তারকারা মাতে উৎসবে।

দর্শকের মন বুঝে সিনেমা নির্মাণ করতে হবে- ডিপজল

Previous article

আত্মঘাতী গোলে জয় পেলো বায়ার্ন

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা