খবরজাতীয়

পরিবর্তন হচ্ছে রেলের টিকিট বিক্রির পদ্ধতি

0
trntckt

রেলের টিকিট বিক্রির পদ্ধতি শনিবার (২৬ মার্চ) থেকে পরিবর্তন করা হচ্ছে। এখন থেকে ‘রেল সেবা’ অ্যাপে আর মিলবে না টিকিট। শনিবার (২৬ মার্চ) থেকে অনলাইনে ট্রেনের টিকিট মিলবে শুধু eticket.railway.gov.bd এই ওয়েব সাইটে।

গত ৫ বছর ধরে অনলাইনে রেলের টিকিট বিক্রি করা হচ্ছিল ‘রেল সেবা’ অ্যাপে। রেল সেবা ছাড়াও ‘ই-সেবা’ ওয়েব সাইট থেকেও মিলত ট্রেনের অনলাইন টিকিট। রেলের অনলাইন টিকিট বিক্রিতে এখন থেকে এ দুই অনলাইন প্ল্যাটফরমই বাতিল হয়ে যাচ্ছে।

রেলের ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শওকত জামিল মোহসিন জানান, ২৫ মার্চ শুক্রবার রাত ৮টার দিকে চালু হবে নতুন ওয়েব সাইট। কারিগরি সব পরীক্ষা-নিরীক্ষা ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। ২৬ মার্চ সকাল ৮টা থেকে সহজ ডট কমের তত্ত্বাবধানে নতুন ওয়েব সাইটে শুরু হবে টিকিট বিক্রয় কার্যক্রম। নতুন ওয়েব সাইটের মাধ্যমে যাত্রীরা সহজেই টিকিট সংগ্রহ করতে পারবেন বলেও প্রত্যাশা রেলের এ কর্মকর্তার।

গত ১৫ বছর ধরে রেলের অনলাইন ও কাউন্টারে বিক্রির দায়িত্বে ছিল কম্পিউটার নেটওয়ার্ক সার্ভিস-সিএনএস। চলতি বছরের ফেব্রুয়ারিতে সিএনএসের সঙ্গে রেলের চুক্তির মেয়াদ শেষ হয়। এরপর রেলের টিকিট বিক্রির দায়িত্ব পায় ‘সহজ ডট কম’ নামের আরেকটি প্রতিষ্ঠান।

ব্রোকলি রুখে দিবে কোভিড

Previous article

১ এপ্রিল থেকে শুরু জেএসসির অনলাইন রেজিস্ট্রেশন

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খবর