ই-কমার্স

পুনরায় ই-ক্যাবের সভাপতি শমী কায়সার, সাধারণ সম্পাদক তমাল ও যুগ্ম সম্পাদক নিশা

0
ecab

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০২২ এ ফের সভাপতি নির্বাচিত হয়েছেন শমী কায়সার এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল। সোমবার (২০ জুন) সংগঠনটির শীর্ষ কর্মকর্তা পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ৫টি পদে ৫ জন শীর্ষ কর্মকর্তা নির্বাচিত হন। নির্বাচিত অন্যান্যরা হলেন সহ-সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন শিপন, যুগ্ন সম্পাদক নাসিমা আক্তার নিশা এবং অর্থ সম্পাদক আসিফ আহনাফ। আসিফ আহনাফ বর্তমান কমিটিতে পরিচালক হিসেবে দায়িত্বরত ছিলেন।

এছাড়াও পরিচালক পদে নির্বাচিত হয়েছেন ফুডপান্ডা বাংলাদেশ এর সৈয়দা আম্বারিন রেজা, পেপারফ্লাই লিমিটেড থেকে শাহরিয়ার হাসান, ডিজিটাল হাব লিমিটেড থেকে সাইদ রহমান এবং সেবা ডট এক্সওয়াইজেড এর ইলমুল হক সজীব। ৯ জনের এই পরিষদ আগামী ২ বছর ই-কমার্স খাতে ব্যবসায়ীদের জন্য কাজ করবেন।

গত ১৮ জুন ২০২২, শনিবার ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদ এর নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ৩১ জন প্রার্থীর বিপরীতে পরিচালক পদে ৯ জন নির্বাচিত হন। ৭৯৫ জন ভোটারের মধ্যে ৬১১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বিগত ২৮ মার্চ ২০২২ ঘোষিত তফসিল অনুযায়ী সোমবার বাণিজ্য সংগঠন হিসেবে ই-ক্যাবের শীর্ষ কর্মকর্তা পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচিত পরিচালকদের ৫ জন ভিন্ন ভিন্ন পদের জন্য মনোনয়োন পত্র সংগ্রহ ও জমা করেন। একই পদে একাধিক প্রার্থী না থাকায় নির্বাচন বোর্ড ৫ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষনা করেন।

শমী কায়সার নির্বাচিত হয়েছেন ধানসিঁড়ি ডিজিটাল লিমিটেড থেকে এবং মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল কমজগৎ টেকনোলজি থেকে। অন্যান্য প্রার্থীরা যথাক্রমে সাহাব উদ্দিন শিপন (ডায়াবেটিস স্টোর) নাসিমা আক্তার নিশা (রেভারী কর্পোরেশন) এবং আসিফ আহনাফ এর প্রতিষ্ঠান ব্রেকব্রাইট।

এদিকে নির্বাচিত সভাপতি শমী কায়সার বলেন, আমরা বিগত বছরগুলোতে বিশেষ করে কোভিড সময়ে সদস্য এবং ভোটারদের পাশে ছিলাম। ই-কমার্স খাতের উন্নয়নে কাজ করেছি। এই খাতটি শুরু থেকে আজকের অবস্থানে আনার জন্য কাজ করেছি। তারই প্রতিদান হিসেবে এই খাতের ব্যবসায়ীরা আমি এবং আমার দলের পক্ষে রায় দিয়েছেন। আমরা যে প্রতিশ্রুতি দিয়েছি তা রক্ষা করার জন্য জন্য আগামী ২ বছর আমি ও আমার টিম কাজ করবো এবং আমরা একসাথে সবাই মিলে এই খাতকে এগিয়ে নিয়ে যাবো।

উল্লেখ্য বর্তমান কমিটির মেয়াদ শেষ হবে আগামী ৪ জুলাই ২০২২। এর মধ্যে তারা নতুন নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করবেন। শমী কায়সারের নেতৃত্বে অগ্রগামী প্যানেল থেকে ৮ জন নির্বাচিত হলেও মোট নির্বাচিতদের ৩ জন নতুন পরিচালক রয়েছেন। সৈয়দা আম্বারিন রেজা, শাহরিয়ার হাসান ও ইলমুল হক সজীব নতুন পরিচালক হিসেবে দায়িত্ব পাবেন।

চাকরি নামক সোনার হরিণের অনিশ্চয়তায় উদ্যোক্তা খাতায় নাম লিখালেন শামীম আরা ডালিয়া

Previous article

মাত্র ১৫০ টাকা দিয়ে উদ্যোগ শুরু করেন নুসরাত ইসলাম সোহানা

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *