দর্শনীয় স্থানপর্যটনভ্রমণশীর্ষ সংবাদ

পৃথিবীতেই চন্দ্র ভ্রমণের অভিজ্ঞতা দেবে দুবাই

1
পৃথিবীতেই চন্দ্র ভ্রমণের অভিজ্ঞতা দেবে দুবাই

স্থলভাগে সাশ্রয়ী মূল্যে পর্যটকদের চন্দ্র ভ্রমণের অভিজ্ঞতা দিতে দুবাইয়ে তৈরি করা হচ্ছে চাদের রিসোর্ট। অর্থাৎ বিমানে চেপে দুবাই পৌঁছে যেতে পারলেই পৃথিবীতে বসেই আপনি ছুঁতে পারবেন ‘চাঁদ’।

এ রিসোর্টের নাম রাখা হয়েছে ‘মুন ওয়ার্ল্ড রিসোর্ট’। সংক্ষেপে বলা হচ্ছে ‘মুন রিসোর্ট’বা চাঁদের রিসোর্ট। সংবাদমাধ্যম অ্যারাবিয়ান বিজনেস সম্প্রতি এক প্রতিবেদনে জানায় এই রিসোর্ট দেখতে হবে অবিকল চাঁদের মতো। এটি নির্মাণের দায়িত্বে রয়েছে কানাডার একটি সংস্থা।

নাম যেহেতু মুন রিসোর্ট, তাই স্বাভাবিকভাবেই এর আকৃতি হবে চাঁদের মতো গোলাকার। তবে এই স্থাপত্যের উচ্চতা নেহাত কম নয়। প্রায় ৭৪৫ ফুট উঁচু হবে এই মুন রিসোর্ট। আর রিসোর্টটিকে গোলাকার অর্থাৎ চাঁদের চেহারা দিতে ব্যবহার করা হচ্ছে কংক্রিট, কাচ, স্টিল, কার্বনফাইবার এবং অ্যালুমিনিয়াম। এটি নির্মাণে খরচ হবে প্রায় ৪০ হাজার কোটি টাকা।

মহাকাশ ভ্রমণের অভিজ্ঞতা সরাসরি পৃথিবীতে পাওয়ার জন্যই তৈরি করা হচ্ছে এই মুন রিসোর্ট। স্থাপত্যশিল্পীদের দাবি, পর্যটকরা যাতে মহাকাশ ভ্রমণের মতো অভিজ্ঞতা লাভ করতে পারেন সে জন্য ‘লুনার কলোনি’ নামের একটি বিশেষ রিসোর্টও তৈরি করা হচ্ছে মুন রিসোর্টের মধ্যে। এই লুনার কলোনিতে একসঙ্গে ২১ লাখ পর্যটক মহাকাশ ভ্রমণের অনুভূতি নিতে পারবেন

আরও পড়ুনঃ মঙ্গলগ্রহের পাথরের নমুনা পৃথিবীতে আনতে চায় নাসা

চাঁদের জমি কিনে কতজন সেখানে বসবাস করতে পারবে তা হয়তো কারও জানা নেই। কিন্তু এই মুন রিসোর্টে একসঙ্গে থাকতে পারবেন প্রায় এক কোটি মানুষ। কারণ এই রিসোর্টের ভেতরে থাকবে বিলাসবহুল হোটেল থেকে শুরু করে স্পা, রেস্তোরাঁসহ নানা সুযোগ-সুবিধা।

বিনোদন ও পর্যটনেরও কোনো কমতি থাকবে না এই রিসোর্টে। এমনকি এখানে থাকবে ৩০০টি আবাসন। এর নাম দেয়া হয়েছে ‘স্কাই ভিলা’।

১৪টি বাড়িতে এডিসের লার্ভা; জরিমানা ৪ লাখ

Previous article

চট্টগ্রামে বিজিবি সদস্যের স্ত্রীর হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার

Next article

You may also like

1 Comment

  1. […] আরও পড়ুনঃ পৃথিবীতেই চন্দ্র ভ্রমণের অভিজ্ঞতা দে… […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *