খবরজাতীয়

প্রধানমন্ত্রীর জন্মদিনে চালু হলো গেমিং প্ল্যাটফর্ম ‘হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস’

0
প্রধানমন্ত্রীর জন্মদিনে চালু হলো গেমিং প্ল্যাটফর্ম ‘হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস’

সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শিশু ও কিশোর-কিশোরীদের জন্য গেমিং প্ল্যাটফর্ম ‘হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস’ চালু করেছে ।

বুধবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত এক অনুষ্ঠানে এ গেমিং প্ল্যাটফর্মের উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ।

অনুষ্ঠানে জানানো হয়, ৬ থেকে ১৬ বছর বয়সী শিশু, কিশোর ও কিশোরীদের জন্য শিক্ষণীয় গল্প ও গেমের সমন্বয়ে তৈরি হয়েছে ওয়েবসাইটটি। ফলে খেলার ছলে বাংলাদেশের ইতিহাস, সংস্কৃতি ও উন্নতির ধারাবাহিকতা, মূল্যবোধ, ভবিষ্যৎ ডিজিটাল প্রজন্ম সম্পর্কে জানতে পারবে ভবিষ্যৎ প্রজন্ম। অনুষ্ঠানে হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস প্ল্যাটফর্মের থিম সং ও ভিডিও প্রদর্শনের পাশাপাশি ব্যবহারপদ্ধতিও শেখানো হয়।

আরও পড়ুনঃ কলকাতার মোবাইল গেমিং ব্যবসায়ীর ১৪ কোটি টাকা জব্দ

এসময় প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ বলেন, আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। শুধু ভালো ছাত্রছাত্রী হলেই হবে না, বাংলাদেশকে এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসকে জানতে হবে। বাংলাদেশের প্রথম নিজস্ব লার্নিং গেমিং প্ল্যাটফর্ম শেখ হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস সৃজনশীল, উদার, প্রগতিশীল ও স্মার্ট নাগরিক তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। www. hasinaandfriends.gov.bd ঠিকানার ওয়েবসাইট্ খেলতে খেলতে পরিবেশ, স্বাস্থ্য, শিক্ষা ও ডিজিটাল–সংযোগ বিষয়ে জানতে পারবে শিশু, কিশোর ও কিশোরীরা। রয়েছে পুরস্কার পাওয়ার সুযোগও। প্রতিবছরই হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস ফেস্টিভ্যাল আয়োজন করা হবে।

কলকাতার মোবাইল গেমিং ব্যবসায়ীর ১৪ কোটি টাকা জব্দ

Previous article

অলরাউন্ড র‌্যাংকিং এর শীর্ষস্থান হারালেন সাকিব

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খবর