জাতীয়রাজনীতিশীর্ষ সংবাদসারাদেশ

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হলেন গুলশাহানা ঊর্মি

2
Untitled design 5

প্রধানমন্ত্রী’র কার্যালয়ে কর্মরত প্রেস উইং গুলশাহানা ঊর্মিকে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আজ বুধবার প্রেষণে এ নিয়োগের আদেশ জারি করা হয়।

গুলশাহানা ঊর্মি জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল, সহকারী পরিচালক, বাংলাদেশ বেতার, ঢাকা (বিসিএস তথ্য) বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেস উইং এ সহকারি পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেস উইংয়ে একজন প্রেস সচিব, দুইজন উপ-প্রেস সচিব ও দুইজন সহকারী প্রেস সচিব রয়েছেন। সরকারি নারী কর্মকর্তাদের মধ্যে প্রথম এই পদে দায়িত্ব পালনের সুযোগ পান গুলশাহানা ঊর্মি।

জামালপুরের সরিষাবাড়ীর সন্তান গুলশাহানা ঊর্মি ২০১০ সালের ১ ডিসেম্বর বিসিএস ২৮ ব্যাচের তথ্য ক্যাডারের কর্মকর্তা হিসেবে বাংলাদেশ বেতারে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগ থেকে বি.এ (সম্মান), এম.এ করেছেন।

আরও পড়ুনঃ তিন পুলিশ সুপারকে অবসর প্রদান

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মো. গাজীয়ার রহমানের সন্তান গুলশাহানা ঊর্মি। তার পিতা নিজেও বিসিএস (এডমিন) হিসেবে ১৯৭২ সাল থেকে দেশসেবায় নিযুক্ত ছিলেন। মুক্তিযোদ্ধা বাবার আদর্শ ও চেতনাকে নিজের মধ্যে ধারণ করে গুলশাহানা ঊর্মি নিজেও সবসময়ই দেশপ্রেমে সম্মুজ্জ্বল।

গুলশাহানা ঊর্মি বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় ছাত্র রাজনীতিতে আত্মনিবেদিত ছিলেন। ২০০২ সালে থেকে ২০১০ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের রোকেয়া হল শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন এবং ১/১১ এর সময়ে বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার মুক্তি আন্দোলনে নেতৃত্বদান করেন।

গুলশাহানা ঊর্মির স্বামী এন. আই আহমেদ সৈকত, ব্যবসায়ী ও উপ আইসিটি বিষয়ক সম্পাদক। এছাড়া বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে আছেন। শায়ান ও সৈমী নামে এই দম্পতির দুই সন্তান রয়েছে।

কৃষিখাতে বিদেশী উদ্যোক্তাদের বিনিয়োগ করতে আহবান কৃষিমন্ত্রীর

Previous article

নিয়মিত লিভার প্রতিস্থাপন করা হবে বিএসএমএমইউয়ে : উপাচার্য

Next article

You may also like

2 Comments

  1. […] আরও পড়ুনঃ প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হলে… […]

  2. […] আরও পড়ুন : প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হলে… […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *