তথ্য ও প্রযুক্তিকম্পিউটারবিজ্ঞান

ফেসবুকসহ ডিজিটাল প্লাটফর্মে দেশবিরোধী ষড়যন্ত্র চলছে:- আইসিটি প্রতিমন্ত্রী

0
images 5 7

সামাজিক যোগাযোগ মাধ্যম ও ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে দেশবিরোধী ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অপপ্রচারকারীদের রুখে দিতে জনসাধারণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে বিসিসি অডিটরিয়ামে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের উদ্যোগে ‘নিরাপদ ইন্টারনেট দিবস ২০২২’ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। এসময়

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ডিজিটাল স্পেসের নিরাপত্তা নিশ্চিত করতে সকলের সম্মিলিত প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ করে বলেন বাংলাদেশের তরুণরা শুধু বাংলাদেশের সাইবার স্পেস নয়, সারা বিশ্বের ডিজিটাল স্পেস নিরাপদ রাখতে সাহসী ভূমিকায় অবতীর্ণ হবে।

তিনি বলেন দেশের অনেক তরুণ উদ্যোক্তা ইন্টারনেটের শক্তিকে সঠিকভাবে কাজে লাগিয়ে নিজেদের আত্মকর্মসংস্থানের মাধ্যমে পরিবারে স্বচ্ছলতা আনার পাশাপাশি দেশের অর্থনীতিকে ডিজিটাল অর্থনীতি হিসেবে গড়ে তুলেছে। তাই তাদের মতামত, পরামর্শ ও সুপারিশগুলো আমাদের কর্মকান্ডে যেন প্রতিফলিত হতে পারে সে  লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি।

এর আগে ‘নিরাপদ ইন্টারনেট দিবস ২০২২’ উপলক্ষ্যে প্যানেল আলোচনায় ইউএনডিপি’র কান্ট্রি ডিরেক্টর সুদীপ মুখার্জী, গ্রামীণফোনের এমডি ইয়াসির আজমাম, বেসিস এর সভাপতি রাসেল টি আহমেদ, রবি’র পরিচালক শাহেদ আলম, ইউনিসেফ এর চাইল্ড প্রোটেকশন স্পেশালিস্ট মনিরা হাসান, সিসিমপুর এর ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম অংশগ্রহণ করেন।

পরে প্রতিমন্ত্রী www.digitalliteracy.gov.bd  ওয়েবসাইটের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক ড. আব্দুল মান্নানের সভাপতিত্বে অন্যান্যের বক্তৃব্য রাখেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

স্বাগত বক্তব্য রাখেন আইসিটি বিভাগের ডিজিটাল লিটেরেসি সেন্টারের প্রকল্প পরিচালক সাইফুল আলম খান।

২০২৩ সালের মধ্যে বন্ডেড সুবিধা অটোমেশন হয়ে যাবে:- এনবিআর চেয়ারম্যান

Previous article

মালয়েশিয়ায় কর্মী পাঠাতে স্বচ্ছতা ও সিন্ডিকেট নিয়ন্ত্রণের আহ্বান টিআইবি ও টিআইএম’র

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *