বিনোদন

বঙ্গবন্ধু’র বায়োপিকের নাম পরিবর্তন হলো

0
mjb 1

গত দুই বছর ধরে রাষ্ট্রীয়ভাবে বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বায়োপিক ‘বঙ্গবন্ধু’। তবে বঙ্গবন্ধুর ১০২তম জন্মদিনে এসে বদল হলো এর নাম। জানা গেল, ছবিটির নতুন নাম রাখা হয়েছে ‘মুজিব- একটি জাতির রূপকার’। বৃহস্পতিবার (১৭ মার্চ) এফডিসিতে ছবিটির ট্রেলার লঞ্চিং অনুষ্ঠানে এমনটাই জানান সংশ্লিষ্টরা। এতে উপস্থিত ছিলেন ছবিটির নাম ভূমিকায় অভিনয় করা আরিফিন শুভ, এফডিসির এমডিসহ ছবির কলাকুশলীরা। সিনেমাটি নির্মাণ করেছেন বলিউডের নামজাদা নির্মাতা শ্যাম বেনেগাল।

এ ব্যাপারে বিএফডিসির এমডি জানান, ‘বঙ্গবন্ধু’ ছিল বায়োপিকটির ওয়ার্কিং টাইটেল। শুটিং শেষ হলে বেশ কটি নাম প্রধানমন্ত্রীর কাছে জমা দেয়া হয়। সেখানে থেকে প্রধানমন্ত্রী ‘মুজিব-একটি জাতির রূপকার’ নামটি পছন্দ করেন।

পরে এ নামটি চূড়ান্ত করা হয়। এছাড়া পোস্টারে যে হাতটি দেখা যাচ্ছে, সেটি বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা অভিনেতা আরিফিন শুভর হাত। অনুষ্ঠানে অভিনেতা বিষয়টি নিশ্চিত করেছেন। উল্লেখ্য, ২০২০ সালের জানুয়ারি মুম্বাইয়ে ‘মুজিব-একটি জাতির রূপকার’ সিনেমার দৃশ্যধারণ শুরু হয়েছিল। পরে ঢাকার বিভিন্ন লোকেশনে দৃশ্যধারণ করা হয়।

আখের রসের জাদুকরী সব উপকারিতা

Previous article

নতুন বিজ্ঞাপনে বুবলী

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *