উদ্যোক্তার গল্পদেশি উদ্যোক্তা

বসন্তে সেজে উঠুন ‘আহর্সি’র সঙ্গে

0
khas

শীত শেষ হতে না হতেই বসন্তের আগমন নিয়ে বাঙালির মাঝে থাকে এক উৎসবমুখর পরিবেশ। বসন্তকে বরণ করতে নানান আয়োজন। মেয়েরা শাড়ি পরে, খোপায় ফুল গুজে সেজে ওঠে বর্ণিল সাজে। এবারের বসন্ত হোক আহর্সির সঙ্গেই, এমনটি আশাবাদ ব্যক্ত করেছেন ‘আহর্সি’র কর্ণধার জারিন সালসাবিল সামিহা।

তিনি জানান তার ক্রেতাদের বড় একটা অংশ স্টুডেন্ট, তবে পাশাপাশি বেড়েছে কর্মব্যস্ত আপুদের সংখ্যা। এজন্য বাজেট ফ্রেন্ডলি থেকে এক্সক্লুসিভ শাড়ি রয়েছে এবারের বসন্ত আয়োজনে।

সামিহা বলেন, এবার আমরা বিভিন্ন রকমের ফিউশন করেছি। বেজ শাড়ি হিসেবে আড়ং কটন, এন্ডি আঁচল, কোটা শাড়িকে দিয়েছি প্রাধান্য। শাড়িতে দক্ষ ও অভিজ্ঞ কারিগর দ্বারা বাটিক, ব্লক ও এমব্রয়ডারির ফিউশন করে রং বেরং এর শাড়ি এনেছি আমরা।

পোশাকের আরাম ও কোয়ালিটিতে আমরা সবসময়ই আপোষহীন। আমি যখন শাড়ি নির্বাচন করি তখন সবসময়ই নিজেকে আগে তিনবার প্রশ্ন করি এই শাড়িটা নিজে এই দামে কিনবো কিনা, আরাম হবে কিনা। যদি উত্তর হয় হ্যা হয় তখনই আনি।rslএই শাড়িগুলো সারাদিন খুবই সহজে ক্যারি করতে পারবেন। গরমেও আরাম পাবেন। আমরা যেকোনো অনুষ্ঠানই আয়োজন করার সময় চেষ্টা করি এমন ডিজাইন আনতে, যা একসঙ্গে কয়েকটা অনুষ্ঠানে মানানসই হবে। যাতে করে স্টুডেন্ট আপুদের জন্য অনেক সাশ্রয়ী হয়। একটা শাড়ি যেমন বসন্তে মানাবে তেমনই পূজাতে, বৈশাখে আবার গাঁয়ে হলুদের অনুষ্ঠানেও মানানসই হবে। আমি নিজেও যেহেতু স্টুডেন্ট তাই আমি এটা মেনে চলার চেষ্টা করি।

বসন্ত আয়োজনের পাশাপাশি আছে ভালোবাসা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আয়োজন, এতে করে একজন ক্রেতা একসঙ্গে তিনটি প্রোগ্রামের আলাদা আলাদা শাড়ি নিতে পারবেন।

আরও পড়ুনঃ বিশ্ব দরবারে দেশীয় পণ্য তুলে ধরতে চান সামিহা

ফলে এবার আপুদের মানানসইয়ের মধ্যে আছে উৎসবমুখর পরিবেশ। একেকজন ক্রেতা কেনার পর এক-দু’সপ্তাহের মধ্যেই আবার কিনছেন, রিকমেন্ড করছেন বন্ধুদের। ভাইয়েরা দূর থেকেও ভালোবাসার মানুষের জন্য কিনছেন বসন্ত-ভালোবাসা দিবসের শাড়ি।

তাদের মধ্যে বিরাজ করছে এক অন্যরকম আনন্দ যা আমাকে অনেক অনুপ্রেরণা দিয়েছে। এই শাড়িগুলো সঠিকভাবে যত্ন নিলে চার থেকে পাঁচ বছর অনায়াসেই পরতে পারবেন।

নারীদের মূলধারায় সম্পৃক্ত করে উন্নত দেশ গড়ার লক্ষ্যে কাজ করছে সরকার

Previous article

‘ডিজিটাল বাংলাদেশ মেলা-২০২৩’ আজ থেকে শুরু হচ্ছে

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *