ব্যবসা-বাণিজ্য

বাংলাদেশকে জনপ্রিয় বিনিয়োগ গন্তব্যে পরিণত করতে ভূমিকা রাখবে অর্থনৈতিক অঞ্চল: এফবিসিসিআই সভাপতি

0
301377124 1283818372364529 416735640531225601 n

দেশের অর্থনৈতিক অঞ্চলগুলোতে দেশি-বিদেশি বিনিয়োগ আকর্ষণের মাধ্যমে বাংলাদেশকে এই অঞ্চলে বিনিয়োগের অন্যতম গন্তব্যে পরিণত করার আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন। বুধবার (৩১ আগস্ট) দুপুরে এফবিসিসিআই কার্যালয়ে বাংলাদেশ ইকোনমিক জোন ইনভেস্টরস অ্যাসোসিয়েশন এর সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান তাসভীর এর সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে তিনি এ আহ্বান জানান।

এফবিসিসিআই সভাপতি বলেন, দেশের বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চলগুলোতে কারখানা স্থাপনে এশিয়ার মধ্যে সবচেয়ে বিনিয়োগ বান্ধব নীতি ও অবকাঠামো সহায়তা দিচ্ছে বাংলাদেশ সরকার। এসব সুবিধাগুলো বিশ্ব উদ্যোক্তাদের কাছে যথাযথভাবে তুলে ধরার জন্য ইকোনমিক জোন ইনভেস্টরস অ্যাসোসিয়েশনের প্রতি আহ্বান জানান তিনি।

সাক্ষাতে মিরেরসরাইয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরসহ অন্যান্য অর্থনৈতিক অঞ্চলের অবকাঠামোগত সুযোগ সুবিধা ও বিনিয়োগের বর্তমান অবস্থা তুলে ধরেন বাংলাদেশ ইকোনমিক জোন ইনভেস্টরস অ্যাসোসিয়েশন এর সভাপতি সাফওয়ান সোবহান তাসভীর। তিনি বলেন বাংলাদেশে খেলনা তৈরি, পিভিসি শিল্প ও পেট্রোকেমিক্যাল শিল্পের ব্যাপক সম্ভাবনা রয়েছে।

এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন বলেন, প্রতিবেশী ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে স্থলবন্দরগুলোর ভারতীয় অংশের অবকাঠামো উন্নয়ন জরুরি।

সৌজন্য সাক্ষাতে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সহ-সভাপতি মোঃ আমিন হেলালী, মোঃ হাবীব উল্ল্যাহ ডন, পরিচালক রেজাউল করিম রেজনু, মহাসচিব মোহাম্মদ মাহফুজুল হক, বাংলাদেশ ইকোনমিক জোন ইনভেস্টরস অ্যাসোসিয়েশন এর পরিচালক মোহাম্মদ মোস্তফা, সদস্য ইকবাল হোসাইন চৌধুরী ও সচিব মোঃ রফিকুল ইসলাম।

অল্প মসলায় বেশি স্বাদের ইলিশ ভর্তা

Previous article

উইঘুর মুসলিমদের প্রতি মানবতাবিরোধী অপরাধ করেছে চীন : জাতিসংঘ

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *