তথ্য ও প্রযুক্তিকম্পিউটারবিজ্ঞান

বাংলাদেশ ব্যাংক কে সিএ লাইসেন্স প্রদান করল আইসিটি বিভাগ

0
IMG 20220220 WA0020

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ইলেকট্রনিক স্বাক্ষর সার্টিফিকেট প্রদানকারী কর্তৃপক্ষ (সিসিএ) দেশের ব্যাংক সমূহের নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান প্রতিষ্ঠান বাংলাদেশ ব্যাংক কেসিএ (সার্টিফাইয়িং অথরিটি) লাইসেন্স প্রদান করল।

২০ ফেব্রুয়ারি ২০২২: এ লাইসেন্স অনলাইন লেনদেনের ক্ষেত্রে আর্থিক ঝুঁকি হ্রাস ও সার্বিক নিরাপত্তা নিশ্চিতের করতে ডিজিটাল স্বাক্ষরের প্রচলন এবং অনলাইন লেনদেনের ক্ষেত্রে তথ্য প্রদানকারী ও গ্রহণকারীর পরিচিতি প্রতিপাদনের পাশাপাশি  তথ্যের গোপনীয়তা, নির্ভরযোগ্যতা ও বিশ্বাসযোগ্যতা নিশ্চিত করবে।

তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের সভাকক্ষে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম বাংলাদেশ ব্যাংকে কে আনুষ্ঠানিকভাবে আজ এ লাইসেন্স প্রদান করে।

প্রধান অতিথির বক্তৃতায় আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম  বলেন এই কার্যক্রম বাংলাদেশে ইলেক্ট্রনিক ও ডিজিটাল স্বাক্ষর প্রসারের ক্ষেত্রে একটি মাইলফলক। এছাড়াও বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ব্যাংকিং খাতে ডিজিটাল স্বাক্ষর বাস্তবায়নের ফলে দেশের জনগণের অনলাইন আর্থিক লেনদেনে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত সম্ভব হবে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন  সিসিএ এর প্রধান নিয়ন্ত্রক মোহাম্মদ আবু সাঈদ, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হুমায়ুন কবির। আইসিটি বিভাগ ও বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে ,সিনিয়র সচিব বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষকে সিএ লাইসেন্স হস্তান্তর করেন করেন।

তৈরি পোশাকের সফলতা অন্যশিল্পেও ছড়িয়ে দিতে আগ্রহী দ.কোরিয়া

Previous article

কাজী রোজীর মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *