বিদেশী উদ্যোক্তাউদ্যোক্তার গল্প

স্যানিটেশন বিপণনে নিরলস পরিশ্রম করছেন দারোথ ফাভ

0
phavd

দারোথ ফাভ হলেন কম্বোডিয়ার একজন তরুণ উদ্যোক্তা, যিনি ওয়াটারশেডের নির্বাহী পরিচালক। এশিয়ার একটি উন্নয়ন প্রকল্প যা বিশুদ্ধ পানি এবং স্যানিটেশনের সমাধান তৈরি করে। অ্যাকাউন্টিং এবং অডিটিং পেশা থেকে উত্তরণের পর দারোথ কম্বোডিয়া জুড়ে বিস্তৃত বাজার উন্নয়ন কার্যক্রমের সাথে কাজ করেছে।

দারোথ এর লক্ষ্য হলো কম্বোডিয়া এবং সমগ্র এশিয়ার মধ্যে উদ্ভাবনী সমাধান এবং ব্যবসায়িক উন্নয়নের সুযোগ প্রদান করা। তিনি কম্বোডিয়ার পানাসাস্ত্র বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে ডিগ্রি এবং রয়্যাল ইউনিভার্সিটি অফ ল অ্যান্ড ইকোনমিক্স থেকে এন্টারপ্রাইজ ম্যানেজমেন্টে বিশেষজ্ঞ অর্থনীতিতে ডিগ্রি অর্জন করেছেন।

২০১০ সালে, গ্রামীণ কম্বোডিয়ান জনসংখ্যার ৭৫% এরও বেশি মানুষ খোলা জায়গায় মলত্যাগ করতো এবং দারোথ ফাভ তার ব্যবসায়িক দক্ষতাগুলিকে বৃহত্তর ভালোর জন্য ব্যবহার করার একটি সুযোগ খুঁজে পেয়েছিল।

তিনি অলাভজনক সংস্থা ওয়াটারশেড এ যোগদান করেন। যার লক্ষ্য গ্রামীণ পরিবারগুলিকে তাদের নিজস্ব অর্থ একটি গৃহস্থালির টয়লেটে বিনিয়োগ করতে অনুপ্রাণিত করার লক্ষ্যে ক্রমবর্ধমান সরবরাহ এবং চাহিদার উপর ভিত্তি করে একটি গতিশীল গ্রামীণ বাজার গড়ে তোলা, টয়লেটের জন্য উচ্চাকাঙ্খী বার্তা ডিজাইন করা এবং কার্যকর স্যানিটেশন বিপণন কৌশলগুলির মাধ্যমে সেগুলি সরবরাহ করা।

এখন পর্যন্ত, তার দল দেশব্যাপী ১,৫০,০০০ এর বেশি টয়লেট বিক্রির তদারকি করেছে, যা স্থানীয় ব্যবসার জন্য ৬ মিলিয়নেরও বেশি উপার্জন করেছে। ৫ বছরে গ্রামীণ স্যানিটেশন কভারেজ ২৫% থেকে প্রায় ৫০% এ উন্নীত হতে সাহায্য করেছে৷

উদ্যোক্তা নেতৃত্ব নেটওয়ার্ক অবদানকারী অ্যালন ব্রাউন

Previous article

উদ্যোক্তা গড়তে প্রভাবিত করছেন অ্যালিসি ডি টোনাক

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *