জীবনযাপন

বাসন মাজার সাবানে ঝকঝকে হবে মেঝে

0
flc2

বাড়িতে টাইলস অথবা পাথর বসানোর শখ থাকে অনেকেরই। কিন্তু তার রঙ যদি হয় সাদা, তবে সেই মেঝে ময়লা হওয়ার সম্ভাবনাও থাকে অনেকটাই বেশি। নিয়মিত পরিষ্কার করলেও এই ধরনের মেঝের দাগ তোলা সহজ নয়। এ বার এই টাইলস বসানো মেঝের দাগ তোলার জন্য এক অভিনব পন্থার সন্ধান দিলেন অস্ট্রেলিয়া নিবাসী এক মহিলা।

জ্যাকি নামক ওই মহিলা জানিয়েছেন, ঘর মোছার জন্য তিনি ব্যবহার করছেন বাসন মাজার সাবান! একদিন হঠাৎ করে ঘর মোছার পানিতে বাসন মাজার সাবান পড়ে যাওয়ার পরই বিষয়টি সম্পর্কে অবগত হন তিনি। সাধারণত ঘর মোছার জন্য যে ধরনের রাসায়নিক পদার্থ ব্যবহার করা হয়, তার তুলনায় নাকি কয়েকগুণ ভালো কাজ করে এটি।

কিন্তু বাসন মাজার সাবান নির্বিচারে পানিতে গুলে নিলেই সুফল মিলবে এমন নয়। অর্ধেক বালতি গরম পানিতে গুলে নিতে হবে এক টুকরো সাবান। প্রথমে এই মিশ্রণটি দিয়ে মেঝে মোছার পর একটি আলাদা বালতিতে ঠান্ডা পানি নিয়ে পুনরায় একবার মুছতে হবে মেঝে। জ্যাকির দাবি, এই টোটকায় মিলেছে অভাবনীয় সুফল। দীর্ঘদিনের জমে থাকা ময়লা সাফ হয়ে মেঝে হবে ঝকঝকে। তবে এই পদ্ধতিতে মেঝে পিচ্ছিল হয়ে থাকে। কাজেই এই পদ্ধতি হাতে কলমে চেষ্টা করে দেখতে চাইলে হতে হবে অত্যন্ত সতর্ক।

টিকা নেবেন না জোকোভিচ, তাতে গ্র্যান্ড স্ল্যাম মিস করতেও রাজি আছেন!

Previous article

স্পেসএক্স’র ৪০টি স্যাটেলাইট বায়ুমন্ডলে ছিটকে পড়েছে

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *