আন্তর্জাতিকপ্রবাস জীবন

বাস দুর্ঘটনায় সৌদি আরবে ২০ হাজী নিহত

2
soudiarabaia

সৌদি আরবে ওমরাহ পালন করতে পবিত্র মক্কা নগরী যাওয়ার পথে হাজীদের বহনকারী বাস একটি ব্রীজের সাথে ধাক্কা লেগে উল্টে আগুন ধরে গেলে অন্তত ২০ হাজী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২৯ জন। সৌদি আরবের আসির প্রদেশে সোমবার (২৭ মার্চ) এ দুর্ঘটনা ঘটে। দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে এ কথা বলা হয়েছে।

রোজার প্রথম সপ্তাহে এবং ওমরাহ পালনের ব্যস্ত সময়ে এ দুর্ঘটনা ঘটলো। রাষ্ট্র অনুমোদিত ‘আল এখবারিয়া’ চ্যানেলের খবরে বলা হয়েছে, এ পর্যন্ত পাওয়া প্রাথমিক খবরে জানা গেছে দুর্ঘনায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে। আহতের মোট সংখ্যা প্রায় ২৯ জন।

হতাহতরা বিভিন্ন দেশের বলে খবরে বলা হয়েছে। তবে তারা ঠিক কোন দেশের তা বলা হয়নি। বেসরকারি ‘ওকাজ’ পত্রিকার খবরে বলা হয়েছে, ব্রেক কাজ না করায় একটি সেতুর সাথে ধাক্কা লেগে উল্টে গিয়ে বাসটিতে আগুন ধরে যায়। আসির প্রদেশ ও আবহা শহরের সংযোগ সড়কে এ দুর্ঘটনা ঘটে।

আরও পড়ুনঃ রাশিয়া কখনোই ইউক্রেনে জয়ী হবে না: বাইডেন

দুর্ঘটনার খবর পেয়ে সৌদি আরবের সিভিল ডিফেন্স ও রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ ঘটনাস্থলে ছুটে যায় এবং দুর্ঘটনাস্থলে সাধারণের প্রবেশ বন্ধ করে দেয়। হতাহত ব্যক্তিদের হাসপাতালে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, সৌদি আরবের মদিনা শহরের কাছে ২০১৯ সালের অক্টোবরে বাস ও অপর একটি ভারি যানের মুখোমুখি সংঘর্ষে ৩৫ বিদেশী নিহত ও আরো চারজন আহত হয়।

চট্টগ্রামে মাসব্যাপী শুরু হলো জামদানী ও ক্ষুদ্র শিল্প মেলা

Previous article

এবার উল্কাপিণ্ড থেকে তৈরি হলো ব্যাগ

Next article

You may also like

2 Comments

  1. […] আরও পড়ুনঃ বাস দুর্ঘটনায় সৌদি আরবে ২০ হাজী নিহত […]

  2. […] আরও পড়ুনঃ বাস দুর্ঘটনায় সৌদি আরবে ২০ হাজী নিহত […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *