শিক্ষা

বিইউপি ইউনাইটেড নেশনস কনফারেন্সের সমাপনী ও পুরস্কার বিতরণ

0
image 30263 1644669535

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশনস কনফারেন্স ২০২১’র সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ অনুষ্ঠিত হয়েছে।

১২ ফেব্রুয়ারি, ২০২২: বিইউপির ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (এফএসএসএস) আয়োজিত এবং বিইউপি গ্লোবাল অ্যাফেয়ার্স কাউন্সিল পরিচালিত এই অনুষ্ঠানের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান বিইউপির বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিইউপি শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রম উন্নতকরণ, আন্তঃবিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে যোগাযোগ বৃদ্ধিকরণ এবং কূটনীতিক জ্ঞান অনুশীলনের মাধ্যমে আন্তর্জাতিক নেটওয়ার্ক স্থাপন করার উদ্দেশ্যে এই কনফারেন্সের আয়োজন করা হয়।

সমাপনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এছাড়া বিশেষ অতিথি ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান।

এফএসএসএস’র ডিন ব্রিগেডিয়ার জেনারেল এমরান আহমেদ চৌধুরী অনুষ্ঠান সঞ্চালনা করেন। এবারের কনফারেন্স ১০ ফেব্রুয়ারি শুরু হয়ে ১২ ফেব্রুয়ারি শেষ হয়। কনফারেন্সের মূল প্রতিপাদ্য ছিল ‘ফোসটারিং দি ইকোনমি থ্রো দ্য টেকনোলজিক্যাল এডভান্সমেন্ট টু টেকেল পোস্ট পেনডামিক ক্যাটাসট্রপ’।

তিনদিনব্যাপী অনুষ্ঠিত কনফারেন্সে দেশের ২৭টি কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ৩শ’ শিক্ষার্থী অংশগ্রহণ করে এবং ৬টি দেশ থেকে ১০জন বিদেশি ডেলিগেট অংশ নেয়। কনফারেন্সের ৮টি কমিটিতে ৮টি সমসাময়িক বিষয় ও তার প্রাসঙ্গিক সমাধান নিয়ে আলোচনা করা হয়।

সমাপনী অনুষ্ঠানে বিইউপির উপ-উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন, ঊধ্বর্তন কর্মকর্তা, বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি, আমন্ত্রিত অতিথি, বিইউপির শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আর বাড়ছে না:- শিক্ষামন্ত্রী

Previous article

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ আগামীকাল

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *