তথ্য ও প্রযুক্তিবিজ্ঞান

বিএমডব্লু এক্সথ্রি এসইউভি-র ফিচারগুলো জেনে নিন

0
bmw

এক্সথ্রি এসইউভি-র নতুন ডিজ়েল ভ্যারিয়েন্ট নিয়ে এল বিএমডব্লু, চেন্নাইয়ে সংস্থার নিজস্ব কারখানায় তৈরি হয়েছে লেটেস্ট মডেলটি।

বিএমডব্লু এক্সথ্রি এক্সড্রাইভ২০ডি ট্রিমের দাম এখন হাইয়ার-স্পেসিফিকেশনের এক্সথ্রি এক্সড্রাইভ ৩০আই এম স্পোর্টের কাছাকাছি, যার দাম এই মুহূর্তে ৬৫.৯০ লাখ টাকা (এক্স-শোরুম)। অন্য দিকে এক্সথ্রি-র দাম শুরু হচ্ছে ৫৯.৯০ লাখ টাকা থেকে এবং সেই দাম ধার্য করা হয়েছে এক্সথ্রি এক্সড্রাইভ৩০আই স্পোর্টএক্স প্লাস ট্রিম মডেলের জন্য।

এই নতুন বিএমডব্লু এক্সথ্রি ডিজ়েল মডেলে দেওয়া হয়েছে একটি রিফ্রেশড এক্সটিরিয়ার ডিজ়াইন ও তার সঙ্গে অত্যন্ত শক্তিশালী একটি ডিজ়েল ইঞ্জিন, যাতে বিএমডব্লু-র জনপ্রিয় টুইনপাওয়ার টার্বো প্রযুক্তি দেওয়া হয়েছে। এই ইঞ্জিনে রয়েছে ২ লিটার এবং ৪ সিলিন্ডারের ডিজ়েল ইউনিট, যা ১৪০ কিলোওয়াট/১৯০এইচপি আউটপুটে দিতে পারে এবং সর্বোচ্চ টর্ক ১৭৫০ থেকে ২৫০০ আরপিএম রেটে ৪০০এনএম পর্যন্ত দিতে সক্ষম। দুর্ধর্ষ এই ইউনিট গাড়িটিকে প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ২১৩ কিলোমিটার স্পিড এবং মাত্র ৭.৯ সেকেন্ডেই ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে চালিত করতে সক্ষম হয়।

এদিকে আবার লাক্সারি এডিশন হিসেবেও একটি নতুন মডেল নিয়ে এসেছে বিএমডব্লু। সেই বিএমডব্লু এক্সথ্রি এক্সড্রাইভ২০ডি মডেলটি এখন একাধিক কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ হতে চলেছে। সেই সব কালার মডেলগুলি হল, মিনারল হোয়াইট, ফাইটনিক ব্লু, ব্রুকলিন গ্রে, সফিস্টো গ্রে, ব্ল্যাক স্যাফায়ার এবং কার্বন ব্ল্যাক। কোম্পানির অপশনাল সার্ভিস যেমন, বিএমডব্লু সার্ভিস ইনক্লুসিভ এবং বিএমডব্লু সার্ভিস ইনক্লুসিভ প্লাস ইত্যাদি ক্ষেত্রেও উপলব্ধ করা হয়েছে এই মডেলটি। এই সার্ভিস প্যাকেজ কভার করবে কন্ডিশন বেসড সার্ভিস (সিবিএস) এবং মেইন্টেন্যান্স ওয়ার্ক, যার প্ল্যান বেছে নেওয়া যাবে ৩ বছরে / ৪০,০০০ কিলোমিটার থেকে ১০ বছরে /২,০০,০০০ কিলোমিটার পর্যন্ত। এই সার্ভিসের জন্য খরচ শুরু হবে ১.৫৩ লাখ টাকা থেকে।

এই নতুন এক্সথ্রি এসইউভি গাড়িটির সঙ্গে অপশনাল বিএমডব্লু রিপেয়ার ইনক্লুসিভও অফার করা হবে, যার মাধ্যমে গাড়ির বিভিন্ন ফাংশনের ওয়ারান্টি অপারেশনের তৃতীয় বছর থেকে ষষ্ঠ বছর পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

 

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপের চ্যাট আড়াল করতে যা করবেন

বাড়িতে এসি, গাড়িতে এসি এবার পকেটেও এসি

Previous article

ভারতের গাড়ির বাজারে কিয়া’র দাপট

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *