খেলা

বিদায়ী সিরিজ খেলতে নামছে টেইলর

0
rstlr

ঘরের মাঠে নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন অভিজ্ঞ ব্যাটার রস টেইলর। তাই টেইলরের বিদায়ী সিরিজে জয়ের জন্য মরিয়া নিউজিল্যান্ড। আগামী ২৯ মার্চ ভোর ৪টায় সিরিজের প্রথম ওয়ানডেতে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ।

ঘরের মাঠে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চেয়েছিলেন টেইলর। তাই নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজ দিয়ে দেশের হয়ে ১৬ বছরের বর্ণাঢ্য ক্রিকেটের ইতি টানবেন টেইলর। ১১২ টেস্টে ৭৬৮৩ রান, ২৩৩ ওয়ানডেতে ৮৫৮১ রান ও ১০২ টি-টোয়েন্টিতে ১৯০৯ রান করেছেন ৩৮ বছর বয়সী টেইলর। নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, ‘জয় দিয়ে টেইলরকে বিদায় দিতে চাই আমরা। দারুন এক ব্যাটারের বিদায় হবে। নিউজিল্যান্ড ক্রিকেট দীর্ঘদিন মনে রাখবে টেইলরকে।’

নিউজিল্যান্ড-নেদারল্যান্ডসের সিরিজে ওয়ানডের আগে করোনা থাবা পড়েছে । ওয়ানডের আগে একটি টি-টোয়েন্টি ম্যাচ ছিলো দু’দলের। যা বৃষ্টির কারনে পরিত্যক্ত হয়। ওয়ানডে সিরিজের জন্য নেপিয়ার থেকে মাউন্ট মঙ্গানুইয়ে যাওয়ার পর র্যাপিড এন্টিজেন টেস্টে করোনা পজিটিভ হন কিউই ব্যাটার মার্ক চাপম্যান। নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, মার্কের জন্য এটা খুবই দুর্ভাগ্যজনক এবং এই মুহূর্তে তার জন্য আমাদের সমবেদনা।

চাপম্যানের পরিবর্তে ২০১৮ সালের পর আবারও নিউজিল্যান্ড দলে অকল্যান্ডের ব্যাটার ওয়ার্কার। ২০১৫ সালে ওয়ানডে অভিষেকের পর নিউজিল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ১০টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলেছেন ওয়ার্কার। ১০ ওয়ানডেতে ২৭২ রান ও ২ টি-টোয়েন্টিতে ৯০ রান করেছেন তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নেয়ার কারনে নেদারল্যান্ডসের বিপক্ষে নিউজিল্যান্ডের প্রথম সারির ১২ জন ক্রিকেটার এই সিরিজে খেলছেন না। টম লাথাম দলকে নেতৃত্ব দিবেন ।

বিশ্বকাপ সুপার লিগে এই নিয়ে দ্বিতীয় সিরিজ খেলতে যাচ্ছে নিউজিল্যান্ড। গেল বছরের মার্চে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের সিরিজটি ৩-০ ব্যবধানে জিতেছিলো নিউজিল্যান্ড। ফলে সুপার লিগে ৩ ম্যাচে ৩ জয়ে ৩০ পয়েন্ট রয়েছে তাদের। সুপার লিগে নেদারল্যান্ডস খেলেছে ৭টি ম্যাচ। জয় ২টি, হার ৪টি ও পরিত্যক্ত ১টি। তাদের পয়েন্ট ২৫।

আইপিএলে মালিঙ্গার রেকর্ড ছুঁলেন ব্রাভো

Previous article

নারী আইপিএল আগামী বছর থেকে

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা