জাতীয়খবর

বিদ্যুৎ উৎপাদনে আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট ও অ্যালেরিজ এনার্জি’র চুক্তি স্বাক্ষর

0
image 30996 1645103666

বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট এবং যুক্তরাষ্টের অ্যালেরিজ এনার্জি লিমিটেডের মধ্যে জয়েন্ট ভেঞ্চারে সৌরবিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নে আজ বৃহস্পতিবার ঢাকা সেনানিবাসস্থ আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট্রের প্রধান কার্যালয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

১৭ ফেব্রুয়ারি, ২০২২: এর আগে গত ১৬ আগস্ট বাংলাদেশ সেনাবাহিনী’র অন্তর্গত স্বর্ণদ্বীপ এলাকায় এক হাজার মেগাওয়াট সৌরবিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নের জন্য আমি ওয়েলফেয়ার ট্রাস্ট এবং অ্যালেরিজ এনার্জি লিমিটেড, ইউএসএ’র মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

এই প্রকল্প হতে পাঁচ বছরে ধাপে ধাপে দু’শ মেগাওয়াট করে মোট এক হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হবে। এই বিদ্যুৎ জাতীয় গ্রীডে সরবরাহ করা হবে।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল মনসুর মো. আশরাফ খান এবং অ্যালেরিজ এনার্জি লিমিটেডের চীফ অপারেটিং অফিসার উপস্থিত ছিলেন।

প্রকল্পটি স্কটল্যান্ডের গ্লাসগোতে অনুষ্ঠিত জাতিসংঘ জলবায়ু বিষয়ক সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত “ মুজিব ক্লাইমেট প্রসপারেটি প্লান” বাস্তবায়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সৃজনশীল বাংলাদেশ গড়তে বই পড়ার বিকল্প নেই:- আইসিটি প্রতিমন্ত্রী

Previous article

আগামী ২২ ফেব্রুয়ারি থেকে শিক্ষা প্রতিষ্ঠানে সশরীরে ক্লাস চলবে:- শিক্ষামন্ত্রী

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *