ব্যবসা-বাণিজ্যআন্তর্জাতিক

বিনিয়োগ ও বাণিজ্য বাড়াতে এক্সপো ২০২০ দুবাইয়ে এফবিসিসিআই’র প্রতিনিধিদলের যাত্রা

0
images 11 4

“এক্সপো-২০২০” দুবাই সহ বেশ কয়েকটি ব্যবসায়ীক অনুষ্ঠানে যোগ দিতে দুবাইয়ের উদ্দেশ্যে বুধবার ঢাকা ত্যাগ করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের বাণিজ্য প্রতিনিধিদল।

ফেব্রুয়ারি ২৩, ২০২২: বুধবার রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুবাই’র উদ্দেশ্যে রওনা দিয়েছেন ব্যবসায়ী নেতারা। এই প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন এফবিসিসিআই এর সহ-সভাপতি এম এ মোমেন।

বৃহষ্পতিবার প্রদর্শনীর বাংলাদেশ প্যাভিলিয়নে প্রতিনিধিদলকে অভ্যর্থনা দেবে দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল। এরপর দক্ষিণ কোরিয়া এবং ভারতের প্যাভিলিয়ন পরিদর্শন করবে প্রতিনিধিদল।

শুক্রবার সকালে খাতভিত্তিক ব্যবসায়ীক কর্মসূচিতে অংশ নেবেন বিভিন্ন শিল্পখাতের ব্যবসায়ীরা। দুপুরে দুবাই চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সাথে বৈঠক করবেন ব্যবসায়ীদের একটি দল। আরেকটি দল দুবাই্য়ের বিভিন্ন কারখানা পরিদর্শন করবেন। বিকেলে অ্যামিউজমেন্ট সার্ভিসেস ইন্টারন্যাশনাল এলএলসি’র সাথে বৈঠক অনুষ্ঠিত হবে।

শনিবার সংযুক্ত আরব আমিরাতের প্যাভিলিয়নে অভ্যর্থনা গ্রহণের পর, ব্যবসায়ীরা বাংলাদেশ প্যাভিলিয়নে খাতভিত্তিক বিটুবি ম্যাচমেকিং সভায় অংশ নেবেন। এছাড়াও থাইল্যান্ড ও রাশিয়ার প্যাভিলিয়ন পরিদর্শন করার কথা রয়েছে।

রবিবার ব্যবসায়ীক সম্পর্ক জোরদার করার জন্য অনির্ধারিত নানা কর্মসূচি রয়েছে। চার দিনের সফর শেষে সোমবার ঢাকার উদ্দেশ্যে প্রতিনিধিদলের দুবাই থেকে রওনা দেয়ার কথা রয়েছে।

৪৭ সদস্যের বাণিজ্য প্রতিনিধিদলে এফবিসিসিআই’র সহ-সভাপতি মোঃ আমিন হেলালী, পরিচালক মোহাম্মদ রিয়াদ আলি, শমী কায়সার, মোহাম্মদ মাহবুবুর রহমান পাটোয়ারি, সাবেক পরিচালক খন্দকার রুহুল আমিন সহ বিভিন্ন খাতের ব্যবসায়ী নেতারা রয়েছেন।

বিমানের সেবার মান বাড়ানোর পাশাপাশি প্রযুক্তি শিক্ষা রপ্ত করার আহ্বান প্রধানমন্ত্রীর

Previous article

ইসি সার্চ কমিটি দশ সদস্যের তালিকা জমা দিবে কাল

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *