খেলা

বিশ্বকাপে নিজেদের প্রমান করতে চান নিগার সুলতানা

0
ngrslt

নারী ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে যাচ্ছে যাচ্ছে বাংলাদেশ। প্রথম অংশ গ্রহনেই নিজেদের প্রমান করতে চান বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা। আগামী ৫ মার্চ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভালো করতে মুখিয়ে অছে বাংলাদেশ। টুর্নামেন্ট শুরুর প্রাক্কালে বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা বলেন, তার দল বিশ্ব মঞ্চে নিজেদের উন্নতি দেখানোর পাশাপাশি প্রতিন্দ্বন্দিতা করার সামর্থ্যরে প্রমান দিতে চান।

২০১৮ সালের এশিয়া কাপে ভারতকে হারিয়ে শিরোপা জয় করেছিলো বাংলাদেশ নারী দল। টি-টোয়েন্টি বিশ্বকাপে চারবার খেললেও ওয়ানডে বিশ্বকাপে এবারই খেলতে নামছে বাংলাদেশের নারীরা। বিশ্ব মঞ্চে অভিষেকের অপেক্ষায় রোমাঞ্চিত সালমা-রুমানা-জাহানারারা। তবে শুধুমাত্র খেলার জন্যই খেলা নয়, বিশ্ব মঞ্চে নিজেদের উন্নতি ও সামর্থ্য দেখাতে মুখিয়ে আছে বাংলাদেশ নারী দল। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) এক ভিডিও বার্তায় কথা বলেছেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা।

তিনি বলেন, টিম বাংলাদেশের জন্য এটি অনেক বড় সুযোগ। আমাদের প্রথম ওয়ানডে বিশ্বকাপ। এই মঞ্চেই দেখাতে চাই যে আমরা উন্নতি করছি ও বিশ্ব ক্রিকেটে প্রতিন্দ্বন্দিতা করতে পারি। নিজেদের উন্নতি ও অগ্রগতি বিশ্ব মঞ্চে দেখানোর বড় সুযোগ বলে মনে করেন নিগার। তিনি বলেন, পুরো বিশ্বকে আমাদের উন্নতি ও অগ্রগতি দেখানোর বড় সুযোগ এটি। এতো বছর থেকে আমরা দল হিসেবে একসাথে খেলছি। আমরা যে লড়াই করতে পারি এবং জিততেও পারি, এটা দেখানোর বিশাল সুযোগ এবার।

তিনি আরও বলেন, আমরা এখানে নিজেদের সেরাটা দিতে চাই এবং ভালো পারফর্মেন্স দেখতে মুখিয়ে থাকা তরুণ ক্রিকেটারদের উৎসাহ জোগাতে চাই। বিশ্বকাপ নিয়ে দলের পরিকল্পনার কথা জানাতে গিয়ে নিগার জানান, তারা ম্যাচ বাই ম্যাচ খেলতে চান। প্রতিপক্ষকে নিয়ে ছক কষেই খেলার ইচ্ছা প্রকাশ করেন তিনি। নিগার বলেন, আমরা একটি একটি করে ম্যাচ ধরে এগোতে চাই। প্রতিপক্ষ বুঝে নিজেদের শক্তি ও সামর্থ্যের জায়গায় ভরসা রেখে খেলতে চাই। ফলাফল কি হবে তা জানি না। তবে আমরা নিজেদের সেরাটা দিতে মুখিয়ে আছি।

এবার ফুটবল থেকেও নিষিদ্ধ হলো রাশিয়া

Previous article

হাসপাতাল ছাড়লেন পেলে

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা