খবরজাতীয়শীর্ষ সংবাদ

বিশ্বশান্তি আমাদের সাংবিধানিক বাধ্যবাধকতা: প্রধানমন্ত্রী

0
image 57900 1662972961

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ” বিশ্বশান্তি আমাদের সাংবিধানিক বাধ্যবাধকতা।   বাংলাদেশ সর্বদা বৈশ্বিক শান্তি বজায় রাখতে সহায়তা করবে।”

আজ সোমবার প্রধানমন্ত্রী নগরীর র‌্যাডিসন ব্লু হোটেলে ৪৬তম ইন্দো-প্যাসিফিক আর্মিজ ম্যানেজমেন্ট সেমিনার (আইপিএএমএস)-২০২২-এর উদ্বোধনী  অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন । প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগদান করেন।

শেখ হাসিনা বলেন, শান্তি সহায়তা কার্যক্রমে মহান অবদানের জন্য বাংলাদেশ আজ বিশ্বজুড়ে সুপরিচিত। বাংলাদেশ সেনাবাহিনী জাতিসংঘ মিশনে এবং বিশ্বের যে কোনো স্থানে দেশ ও বিশ্ব শান্তির জন্য সর্বদা প্রস্তুত।’

আরও পড়ুনঃ সন্ত্রাসবাদ প্রতিহত করতে পুলিশের ডিজিটালাইজেশন প্রয়োজন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী উল্লেখ করেন যে বর্তমান বিশ্বে নিরাপত্তা গতিশীলতা প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে এবং দিন দিন জটিল হচ্ছে।

তিনি বলেন, “যেকোনো সংঘাত বা সংকট বিশ্বের প্রতিটি জাতিকে প্রভাবিত করে এটি রাষ্ট্রগুলোর নিরাপত্তা এবং স্থিতিশীল উন্নয়নকে উল্লেখযোগ্যভাবে বাধাগ্রস্ত করে।”

বাংলাদেশ সেনাবাহিনী ও যুক্তরাষ্ট্র যৌথভাবে এই আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করেছে। ২৭টি দেশ এতে অংশগ্রহণ করে। তিনি বাংলাদেশে এই সেমিনারে যোগদানের জন্য সমস্ত অংশগ্রহণকারী দেশকে ধন্যবাদ জানান এবং বিশ্বাস করেন যে এই ধরনের ফোরামের মাধ্যমে সিনিয়র সামরিক নেতাদের অবশ্যই কথা বলতে হবে, যোগাযোগ করতে হবে এবং তাদের দৃষ্টিভঙ্গি বুঝতে হবে।

সন্ত্রাসবাদ প্রতিহত করতে পুলিশের ডিজিটালাইজেশন প্রয়োজন: প্রধানমন্ত্রী

Previous article

৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে এইচএসসি পরীক্ষা

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খবর