বিনোদন

ভারতের ১০০ প্রেক্ষাগৃহে ‘ফারাজ’

1
faraaz

ঢাকার হোলি আর্টিজানের সন্ত্রাসী হামলার ঘটনা নিয়ে হিন্দি সিনেমা ‘ফারাজ’ বানিয়েছেন হংসল মেহতা। নানা আইনি বেড়াজালে সিনেমাটির মুক্তি নিয়ে তৈরি হয়েছিলো শঙ্কা। সব কাটিয়ে অবশেষে মুক্তি পেল ‘ফারাজ’।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) ভারতজুড়ে ১০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। এর আগে দিল্লি হাইকোর্ট ছবিটির মুক্তি স্থগিত চেয়ে করা আবেদন বাতিল করে দেয়। তবে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দিল্লি হাইকোর্ট সিনেমাটির মুক্তি স্থগিত চেয়ে করা আবেদন বাতিল করে দেয়।

সিনেমাটির পরিচালক হংসল মেহতা বলেন— আমরা চাই দর্শক ধীরে ধীরে সিনেমাটি দেখে আবিষ্কার করুক; তারা প্রেক্ষাগৃহে গিয়ে এ সিনেমা নিয়ে আলোচনা করুক। এটি এমন একটি সিনেমা যা সরাসরি ওটিটিতে মুক্তি পেতে পারতো। কিন্তু আমি বিশ্বাস করি, ‘ট্রিপল আর’, ‘পাঠান’ যেমন দর্শনীর সিনেমা, তেমনি ‘ফারাজ’ সিনেমাও বড় পর্দায় উপভোগ করা উচিত।

তিনি বলেন ‘একটি সিনেমার সাফল্যের মাপকাঠি হয়ে উঠেছে বক্স অফিস। এ বিষয়টি আমার মতো অনেক পরিচালকের কাছে বেদনার ব্যাপার। প্রত্যেক সিনেমার কিছু দর্শক আছে। প্রত্যেক সিনেমা প্রতি শুক্র ও শনিবার ব্লকবাস্টার হতে পারে না।’

আরও পড়ুনঃ স্টার সিনেপ্লেক্স এবার রাজশাহীতে

২০২১ সালের ৫ আগস্ট, পরিচালক হংসল মেহতা তার অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ফারাজ-এর কথা প্রথম প্রকাশ করেন। সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন কারিনা কাপুরের চাচাতো ভাই জাহান কাপুর। পরেশ রাওয়ালের ছেলে আদিত্য রাওয়াল এ সিনেমায় অভিনয় করেছেন। এটি তাদের অভিষেক চলচ্চিত্র। ‘ফারাজ’ সিনেমার অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আমির আলী, জুহি বব্বর, শচিন লালওয়ানি, পলক লালওয়ানি, রেশম সাহানি প্রমুখ।

টি-সিরিজ ও বেনারস মিডিয়া ওয়ার্কসের প্রযোজনায় নির্মিত হয়েছে অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘ফারাজ’। চলচ্চিত্রটি ২০২২ সালের ১৫ অক্টোবর লন্ডন চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়েছিলো।

নেপালকে হারিয়ে সাফে বাংলাদেশের শুভ সূচনা

Previous article

উদযাপিত হলো ই-ক্যাব ইয়ুথ ফোরামের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী

Next article

You may also like

1 Comment

  1. […] চোরের নিকট এর কী মূল্য আছে? আরও পড়ুনঃ ভারতের ১০০ প্রেক্ষাগৃহে ‘ফারাজ’ তিনি বলেন, ঘটনার পরপরই আইন-শৃঙ্খলা […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *