কম্পিউটারতথ্য ও প্রযুক্তি

ভেস্তে গেল চ্যাম্পিয়নস লিগ ও ক্রিপ্টো ডটকমের ৪২ কোটি পাউন্ডের চুক্তি

0
ভেস্তে গেল চ্যাম্পিয়নস লিগ ও ক্রিপ্টো ডটকমের ৪২ কোটি পাউন্ডের চুক্তি

চ্যাম্পিয়নস লিগের স্পন্সর হিসেবে পাঁচ বছরে ৪২ কোটি ৮০ লাখ পাউন্ডের তহবিল সরবরাহের চুক্তি থেকে সরে গেছে ক্রিপ্টো ডটকম।

এ বিষয়ে বিবিসি জানিয়েছে, ইউনিয়ন অফ ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনস (উয়েফা)’র চ্যম্পিয়নস লিগ স্পন্সর চ্যাম্পিয়নস লিগের স্পন্সর হিসেবে পাঁচ বছরে ৪২ কোটি ৮০ লাখ পাউন্ডের তহবিল সরবরাহের সমঝোতা হয়েছিল উয়েফা ও ক্রিপ্টো ডটকমের। কিন্তু ক্রিপ্টো খাতের ওপর আরও কঠোর বিধিনিষেধ আরোপ করা হতে পারে–এমন শঙ্কাতেই শেষ মুহুর্তে ভেঙ্গে গেছে সে চুক্তি।

বিবিসি জানিয়েছে, ইউরোপিয়ান দেশগুলো নতুন নীতিমালার কারণে ক্রিপ্টো ডটকমের লেনদেন ও ব্যবসা পরিচালনায় ধাক্কা লাগতে পারে– এ শঙ্কা থেকেই ভেস্তে গেছে চ্যাম্পিয়নস লিগ আর ক্রিপ্টো ডটকমের চুক্তি

এর আগে ইউক্রেইন যুদ্ধের জেরে চ্যম্পিয়নস লিগের স্পন্সর হিসেবে রাশিয়ার রাষ্ট্রায়ত্ব কোম্পানি ‘গ্যাজপ্রম’-এর সঙ্গে চুক্তিও বাতিল হয়েছে।

গেল কয়েক বছর ধরে ইউরোপের বিভিন্ন ফুটবল ক্লাবের সঙ্গে চুক্তি করেছে একাধিক ক্রিপ্টো মুদ্রা প্ল্যাটফর্ম। এর আগে ক্রিপ্টো মুদ্রা লেনদেনের প্ল্যাটফর্ম ‘হোয়েলফিন’-এর সঙ্গে চুক্তি করেছে চেলসি এবং আতলেতিকো মাদ্রিদ। অন্যদিকে ম্যানচেষ্টার সিটির ট্রেইনিং কিট পার্টনার হিসেবে চুক্তি করেছে ‘ওকেএক্স’। এমনকি গত বছরে বিটকয়েনে পারিশ্রমিক নিয়ে ইতহাস গড়েছেন স্প্যানিশ স্ট্রাইকার ডেভিড বারাল।

মেট্রোরেলের ভাড়া প্রতি কিলোমিটারে ৫ টাকা

Previous article

বাংলাদেশ-ভারত সম্পর্ক কূটনীতির রোল মডেল: প্রধানমন্ত্রী

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *