ভ্রমণ

ভ্রমণ পিপাসুদের হাতছানি দিচ্ছে দোহার

1
moinot ghat

পর্যটকদের ভিড় জমে উঠেছে দোহারে। পরিবার-পরিজন নিয়ে সহজেই ঘুরে আসতে পারেন এখানে। ঢাকার দোহারের মৈনট ঘাটের এ এলাকাটি স্থানীয়দের কাছে ‘মিনি কক্সবাজার’ ও বাহ্রাঘাট ‘মিনি পতেঙ্গা’ নামে পরিচিত।

রাজধানী ঢাকার কাছের উপজেলা দোহারে কার্তিপুর বাজার থেকে দুই কিলোমিটার দূরে পদ্মার পাড়ে মিনি কক্সবাজার খ্যাত মৈনট খেয়াঘাট। এছাড়া কার্তিকপুর থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরত্বে মিনি পতেঙ্গা (বাহ্রাঘাট)।

দোহার, নবাবগঞ্জসহ ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর ও শরীয়তপুরের অনেক মানুষ এই ঘাট দিয়ে রাজধানী ঢাকায় যাতায়াত করেন। ঘাটের দুই পাশে জেগে ওঠা চরের অংশ বিশেষ নিয়ে বিশাল এলাকা অনেকটা সমুদ্র সৈকতের মতো রূপ নিয়েছে। তাছাড়া দোহারে আরেকটি পর্যটক কেন্দ্র ডাক বাংলোয় নদীর তীরেও পর্যটকদের ভিড় দেখা গেছে।

আরও পড়ুনঃ যেসব সতর্কতা জরুরি পাহাড় ভ্রমণে

দোহারের নারিশা গ্রামের গৃহবধূ সুমি আক্তার বলেন, দোহারে নাম করা একটি পর্যটক কেন্দ্র মিনি কক্সবাজারের সুনাম দেশব্যাপী রয়েছে। কী নেই এখানে? বিকেল হলেই বসে রকমারি পণ্যের দোকান। সূর্যাস্ত যেনো সবাইকে পুলকিত করে তোলে। তাই আমরা দ্রুত এটাকে পর্যটন এলাকা হিসেবে দেখতে চাই।

ঢাকা থেকে ঘুরতে আশা কলেজছাত্রী মৌসুমী আক্তার বলেন, সি-বোট, ট্রলার ও হেঁটে হেঁটে পানিতে ঘুরে বেড়ানোর আনন্দ অন্য রকম। অনেক লোকের সমাগম দেখে আমার খুবই ভালো লাগছে। বছর জুড়ে এমন হলে অনেক ভালো লাগবে।

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোবাশ্বের আলম বলেন, দোহারের মৈনট ঘাটসহ বিভিন্ন স্পটে দর্শনার্থীদের জন্য নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। পুলিশ প্রশাসন তাদের নিরাপত্তায় মাঠে কাজ করছেন।

সমুদ্রের গভীরে মাছেরা কীভাবে আলোহীন বেঁচে থাকে

Previous article

চিনি আমদানিতে শুল্ক ছাড়ের মেয়াদ বাড়াতে এনবিআরকে চিঠি দেবে বাণিজ্য মন্ত্রণালয়

Next article

You may also like

1 Comment

  1. […] আরও পড়ুনঃ ভ্রমণ পিপাসুদের হাতছানি দিচ্ছে দোহার… […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *