বিনোদন

মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে অনুপ্রেরণার অন্যতম উৎস ছিল সংগীত:- সংস্কৃতি প্রতিমন্ত্রী

0
received 1527307927668511

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, বাঙালি একটি সংগীত ও সংস্কৃতিপ্রেমী জাতি। ‘৫২ এর ভাষা আন্দোলন ও ‘৭১ এর মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে বাঙালির অনুপ্রেরণার অন্যতম উৎস ছিল সংগীত।

ভাষা আন্দোলনের এ মাসে বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশের বাংলা ভাষাভাষী মানুষের জন্য ‘কোক স্টুডিও’ এর বাংলা সংস্করণ ‘কোক স্টুডিও বাংলা’ প্ল্যাটফর্মের সূচনা কোকা-কোলা বাংলাদেশের একটি চমৎকার উদ্যোগ মর্মে আমি মনে করি।

০৭ ফেব্রুয়ারি, ২০২২: প্রতিমন্ত্রী আজ রাতে রাজধানীর হোটেল রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনের বলরুমে কোকা-কোলা বাংলাদেশ আয়োজিত বিশ্বব্যাপী সমাদৃত সংগীতায়োজন ‘কোক স্টুডিও’ এর বাংলা সংস্করণ ‘কোক স্টুডিও বাংলা’ প্ল্যাটফর্মের শুভ সূচনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তৃতা করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।শুভেচ্ছা বক্তব্য রাখেন কোকা-কোলা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক Ta Duy Tung।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, কোক স্টুডিও ফিউশনধর্মী গানের জন্য বিখ্যাত। আমাদের প্রতিবেশী দেশ ভারতসহ পৃথিবীর বিভিন্ন দেশে কোক স্টুডিও যেভাবে জনপ্রিয়তা অর্জন করেছে, ‘কোক স্টুডিও বাংলা’ বিশ্বব্যাপী তার থেকেও বেশি জনপ্রিয়তা অর্জন করবে বলে আমি বিশ্বাস করি। কে এম খালিদ বলেন,  বাংলাদেশের বৈচিত্র্যময় গানের ভাণ্ডারকে ব্যবহার করে তারা আমাদের অনন্য কিছু উপহার দিবে মর্মে আমরা আশাবাদী।

ইলিশ আহরণ বন্ধ থাকাকালে ভিজিএফের পাশাপাশি বিকল্প কর্মসংস্থান নিশ্চিত করা হচ্ছে:- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

Previous article

গত ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু ৩৮, আক্রান্ত ৯ হাজার ৩৬৯ জন

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *