খেলা

মাত্র এক ঘণ্টার প্রস্তুতিতে আইপিএল নিলাম এর দায়িত্ব নেন চারু

0
chr2

ভারতীয় ক্রিকেট বোর্ডের মান রক্ষা করলেন চারু শর্মা। শনিবার আপদকালীন পরিস্থিতিতে আইপিএল নিলাম সঞ্চালনার কঠিন দায়িত্ব কাঁধে তুলে নেন। চারুকে শুভেচ্ছা জানিয়েছেন আগের সঞ্চালক হিউ এডমিডেসও।

এবারের নিলাম প্রক্রিয়ার সঙ্গে আগে থেকে যুক্ত ছিলেন না চারু। কিন্তু নিলাম সঞ্চালক এডমিডেস অসুস্থ হওয়ার পর বোর্ডের প্রস্তাব পেয়ে মাত্র আধ ঘণ্টার মধ্যে চারু পৌঁছে যান হোটেলে। বোর্ডের সংশ্লিষ্ট কর্তাদের থেকে এক ঘণ্টায় নিলামের সমস্ত নিয়ম, নিলাম কোন পর্যায় রয়েছে সব কিছু বুঝে নেন এবং নিলাম সঞ্চালনার জনা প্রস্তুত হয়ে যান চারু। এর পরের ঘটনা সকলেরই জানা। সাবলীলভাবে শেষ করেন প্রথম দিনের নিলাম পর্ব।

এডমিডেস অসুস্থ হওয়ার পর থেকে চারু দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত চিন্তিত ছিলেন বোর্ড কর্তারা। বিশ্বের সবথেকে দামি ক্রিকেট লিগের নিলাম পর্ব নির্বিঘ্নে সম্পন্ন করাই ছিলো তাঁদের লক্ষ্য। সেই সময়ের পরিস্থিতি টুইট করে জানিয়েছেন অজিথ রামামূর্তি। কঠিন পরিস্থিতিতে সফলভাবে দায়িত্ব পালন করায় চারুকে টুইটে ধন্যবাদ জানিয়েছেন রামামূর্তি।

আইপিএল এর নিলাম চলার সময় শনিবার হঠাৎই অসুস্থ হয়ে পড়েন সঞ্চালক এডমিডেস। শ্রীলঙ্কার ক্রিকেটার ওয়ানিন্দু হাসরঙ্গরকে নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলো দর হাঁকার সময় হঠাৎই সংজ্ঞা হারান তিনি। তড়িঘড়ি নিলাম স্থগিত করে দেয় বিসিসিআই। এডমিডেসের চিকিৎসার ব্যবস্থা করা হয়।

নিলাম বন্ধ রাখা সম্ভব ছিলো না। আবার এমন কাউকে দরকার ছিলো, যিনি দক্ষতার সাথে নিলাম সঞ্চালনা করতে পারবেন। পরিবর্তীত পরিস্থিতিতে বোর্ড কর্তারা প্রথমে দানীশ সেটকে সঞ্চালনার জন্য অনুরোধ করেন। তাতে নতুন সমস্যা দেখা দেয়। দানীশ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে যুক্ত। আইপিএল-এর অন্য ফ্র্যাঞ্চাইজিগুলি দানীশকে নিয়ে আপত্তি তুলতে পারত বা নিলাম নিয়ে বিতর্ক সৃষ্টি হতে পারত। সম্ভাব্য অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শেষ পর্যন্ত চারুর দ্বারস্থ হন বোর্ড কর্তারা। চারু নিলাম সঞ্চালনার দায়িত্ব নিতে রাজি হওয়ায় কার্যত হাঁফ ছাড়েন তাঁরা।

দ্বিতীয় দিনের নিলাম পর্ব শুরু হওয়ার আগে, ভিডিও বার্তা দিয়েছেন এডমিডেস। জানিয়েছেন, তিনি সম্পূর্ণ সুস্থ রয়েছেন। বিসিসিআই-সহ সংশ্লিষ্ট সকলে তাঁকে যেভাবে সাহায্য করেছেন এবং পাশে থেকেছেন, সে জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। দ্রুত আরোগ্য কামনা করে যারা বার্তা পাঠিয়েছেন, তাদের ধন্যবাদ দিয়েছেন। নিলাম সঞ্চালনার প্রশংসা করে শুভেচ্ছা জানিয়েছেন চারুকেও।

সবচেয়ে বড় ‘বস্তুর’ সন্ধান মিললো মহাকাশে

Previous article

মাকে বলতাম একদিন আমিও অভিনেত্রী হবো: মিমি

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা