খবর

মানবতার জন্য কাজ করার লক্ষ্য নিয়ে “লায়ন্স ক্লাব অব ঢাকা এম্পেররস” এর যাত্রা শুরু

0
lns

সোমবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর বনানী ক্লাবে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে “লায়ন্স ক্লাব অব ঢাকা এম্পেররস” এর যাত্রা শুরু হলো। উক্ত অনুষ্ঠানে ডিস্ট্রিক্ট ৩১৫ এ এর পক্ষে প্রধান অতিথি ছিলেন ডিস্ট্রিক্ট গভর্নর লায়ন ইঞ্জিনিয়ার মোস্তফা কামাল পিএনজি এমজেএফ।

এছাড়া বিশেষ অতিথি ছিলেন ইমিডিয়েট পাস্ট ডিস্ট্রিক গভর্নর লায়ন নিখিল চন্দ্র গুহ, এমজেএফ, গেস্ট অব অনার হিসেবে ছিলেন ১ম ডিস্ট্রিক্ট গভর্নর লান্ড লায়ন ড. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন, এমজেএফ, ২য় ভাইস ডিস্ট্রিক্ট গভর্নর লায়ন ইঞ্জি. মোহাম্মদ সেলিম মিয়া এমজেএফ এবং পিজিডি অনারি কমিটির চেয়ারম্যান লায়ন ড. শহিদুল ইসলাম এমজেএফ।

এছাড়াও অতিথি হিসাবে ছিলেন কেবিনেট সেক্রেটারি লায়ন ইঞ্জি. নিয়াজ উদ্দিন ভূইয়াঁ এমজেএফ, জয়েন্ট কেবিনেট সেক্রেটারি ও গাইডিং লায়ন কাজী জিয়া উদ্দিন বাসেট, ড. কাজী দিলকুশা আহমেদ, ই-ক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব জি রাহুল, বিকা’র সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম এবং আরো অনেক গন্যমান্য লায়ন ও লিও।

চার্টার প্রেসিডেন্ট ইঞ্জি. লায়ন মোহাম্মদ শাহরিয়ার খান এর মিটিং কল টু অর্ডার এর মাধ্যমে অনুষ্ঠানের প্রস্তবনা নিয়ে সঞ্চালক ও ও চার্টার সেক্রেটারি লায়ন খন্দকার মুনতাসির হাসান অনুষ্ঠানের সূচনা করেন। প্রথমেই পবিত্র কোরান তেলওয়াত পাঠ করেন চার্টার ট্রেজারার লায়ন মোঃ রাজিকুল হাসান এবং লায়ন ইঞ্জি. তপন রুদ্র এর মাধ্যমে জাতীয় সংগীত পরিবেশনা করে সকল মুক্তিযোদ্ধা ও ভাষা শহীদদের প্রতি সন্মান জানানো হয়। ক্লাব এর পক্ষ থেকে এলসিআইএফ কো- অর্ডিনেটর লায়ন মোঃ রাশেদুর রহমান উপস্থিত সকল লায়নকে লায়ন এর শপথ বাক্য পাঠ করান।

“লায়ন্স ক্লাব অব ঢাকা এম্পেররস” এর পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য দেন ২য় ভাইস প্রেসিডেন্ট লায়ন লিয়াকত আলী চাকলাদার ও চার্টার মেম্বার লাকি আমান।

ডিস্ট্রিক্ট ৩১৫ এ এর কেবিনেট সেক্রেটারি লায়ন ইঞ্জি. নিয়াজ উদ্দিন ভূইয়াঁ তার বক্তব্যে বলেন, লায়ন এর মাধ্যমে নিজেকে সমাজের প্রতি দায়িত্ত্ব পালনে একটা মানুষিক শান্তি পাওয়া যায় যা আর কোথাও পাওয়া যায় না। ডিস্ট্রিক্ট গ্যাট কোর্ডিনেটর এর সদস্য লায়ন ড. কাজী দিলকুশা আহমেদ এই ক্লাবের সকল নারী সদস্যদের শুভেচ্ছা জানান এবং নারীদের ব্যবসা ও চাকরির পাশাপাশি নিজেকে লায়নিজম এর মাধ্যমে সমাজের সেবা করার প্রতি উৎসাহ দেন।

ডিস্ট্রিক্ট ৩১৫ এ এর ১ম ডিস্ট্রিক্ট গভর্নর লান্ড লায়ন ড. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন এমজেএফ বলেন শুধু উনিষ্ঠানের মধ্যে লায়নিজম প্র‍্যাকটিস না করে তা নিজের মধ্যে লালন করে সমাজের অবহেলিত জনগণের পাশে দাঁড়াতে হবে। তার মাধ্যমে সকল লায়ন্সরা শপথ গ্রহণ করে “লায়ন্স ক্লাব অব ঢাকা এম্পেররস” এর অন্তর্ভুক্তি হন। তার আগে প্রধান অথিতির কাছ থেকে শপথ গ্রহণের মাধ্যমে ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট কর্তৃক চার্টার সার্টিফিকেট গ্রহণ করেন।

আরও পড়ুনঃ চমৎকার আয়োজনে সম্পন্ন হলো ইয়েসবিডির ‘বিজয় ৫১ মিটআপ’

প্রধান অতিথি বলেন, এই ক্লাবে নারী ও পুরুষের যেমন ভারসম্য রয়েছে তেমনি রয়েছে উদ্যোক্তা ও চাকরিজীবীদের ভারসম্য। তিনি মনে করেন এই ক্লাবের সকল লায়ন্সগণ নিজ নিজ ক্ষেত্রে সাফল্যমন্ডিত তাই এই ক্লাবকে তিনি লায়ন্স বাংলাদেশের বেস্ট ক্লাবে দেখতে আশাবাদ ব্যক্ত করে সকল লায়নদের লায়ন্স পিন, স্পেশাল মেডেল ও সার্টিফিকেট প্রদান করেন।

লায়ন্স হিসাবে দায়িত্ত গ্রহণ করেন লায়ন মোঃ শাহেদুল হক (১ম ভাইস প্রেসিডেন্ট), লায়ন মারুফ লিয়াকত চাকলাদার (২য় ভাইস প্রেসিডেন্ট), লায়ন ইঞ্জি. তপন রুদ্র (৩য় ভাইস প্রেসিডেন্ট), খন্দকার মুনতাসির হাসান (ক্লাব সেক্রেটারি), লায়ন ফেরদৌস আলম মজুমদার (জয়েন্ট সেক্রেটারি), লায়ন মোঃ রাজিকুল হাসান (ক্লাব ট্রেজারার), লায়ন মোঃ রাশেদুর রহমান (এলসিআইএফ কো-অর্ডিনেটর), লায়ন আরিফুর রহমান (চেয়ারপারসন-ক্লাব সার্ভিস), লায়ন মোঃ তৌহিদুল ইসলাম তুষার (চেয়ারপারসন-ক্লাব মার্কেটিং), লায়ন শাহানা সুমি (চেয়ারপারসন-ক্লাব মেম্বারশিপ), লায়ন মোঃ শাহিনুর ইসলাম (ডিরেক্টর-ক্যান্সার চাইলহুড), লায়ন কামরুল হাসান (ডিরেক্টর-ডায়াবেটিক আয়ার্নেস), লায়ন মিঠু ধর চৌধুরী (ডিরেক্টর-হাঙ্গার রিলিফ), লায়ন মোঃ ফজলুল করিম (ডিরেক্টর- এনভায়রনমেন্ট কেয়ার), লায়ন ড. মোঃ শাহ এলাম চৌধুরী (ডিরেক্টর-আই ক্যাম্প), লায়ন চয়ন সাহা (চার্টার মেম্বার), লায়ন লাকি আমান (চার্টার মেম্বার), লায়ন হনুফা নাজনীন আঁখি (চার্টার মেম্বার), লায়ন মোঃ আরিফুর রহমান ভূইয়াঁ (চার্টার মেম্বার), লায়ন আরেফিন দিপু (চার্টার মেম্বার)

জয়েন্ট কেবিনেট সেক্রেটারি এবং “লায়ন্স ক্লাব অব ঢাকা এম্পেররস” এর গাইডিং লায়ন মোঃ কাজী জিয়া উদ্দিন বাসেত সকল লায়ন্সদের শুভকামনা জানিয়ে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিদের নিয়ে কেক কেটে লাইন্স ইন্সটলেশন প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করেন।

চার্টার প্রেসিডেন্ট লায়ন ইঞ্জি. মোহাম্মদ শাহরিয়ার খান তার সমাপনী বক্তব্যে সকল লায়নদের এই ক্লাবে অংশগ্রহণ করার জন্য শুভেচ্ছা জানান এবং আমন্ত্রিত সকল সিনিয়র লায়ন্সদের দিক নির্দেশনায় এই ক্লাবকে লায়ন্স বাংলাদেশ এর জন্য একটি অনুকরণীয় ক্লাব হিসাবে প্রতিষ্ঠিত করার জন্য সকলের সহযোগিতা চান।

রাশিয়া কখনোই ইউক্রেনে জয়ী হবে না: বাইডেন

Previous article

সরকার দেশের অর্থনীতিকে চাঙ্গা রাখতে সর্বাত্মক চেষ্টা করছে

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খবর