খেলা

মালদ্বীপ ও মঙ্গোলিয়া কে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে বাংলাদেশ

0
ft2

মার্চে ফিফা উইন্ডোতে দুই প্রীতি ম্যাচ খেলার জন্য অবশেষে প্রতিপক্ষ দল পেল বাংলাদেশ। দল দু’টি হচ্ছে মালদ্বীপ ও মঙ্গোলিয়া। আগামী ২৪ ও ২৯ মার্চ পর্যন্ত ফিফা উইন্ডোতে জামাল ভূঁইয়ারা দু’টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে মালদ্বীপ এবং মঙ্গোলিয়ার বিপক্ষে। ফিফা উইন্ডোতে প্রীতি ম্যাচ খেলার জন্য অনেকগুলো দেশকেই আমন্ত্রণ জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আমন্ত্রিত দেশগুলো রাজি হলে হয় নিজেরা গিয়ে তাদের মাঠে খেলবে, না হয় তারা এসে বাংলাদেশের মাঠে খেলবে- দু’টি অপশনই খোলা রেখেছিল বাফুফে। তাদের ডাকে সারা দিয়ে মালদ্বীপ ও মঙ্গোলিয়া বাংলাদেশ জাতীয় দলের বিপক্ষে ম্যাচ খেলতে রাজি হয়েছে। এরমধ্যে মালদ্বীপে গিয়ে জামালরা প্রথম প্রীতি ম্যাচ স্বাগতিকদের বিপক্ষে ২৪ মার্চ খেলবেন। অন্যটি ২৯ মার্চ বাংলাদেশে এসে খেলবে মঙ্গোলিয়া।

বাফুফের সহ-সভাপতি ও জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ এমপি বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন,‘আমরা লাওস, মঙ্গোলিয়া, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, নেপাল ও ইন্দোনেশিয়ার সঙ্গে আলোচনা করেছিলাম ম্যাচ খেলার জন্য। ওই আলোচনার ভিত্তিতে দুটি দেশের সঙ্গে ম্যাচ খেলা চূড়ান্ত করেছি। ২২ মার্চ মালদ্বীপ যাবে জাতীয় দল এবং সেখানে ২৪ মার্চ ম্যাচ খেলবে জামালরা। পরের দিন বাংলাদেশ দল মালদ্বীপ ত্যাগ করবে এবং দেশে ফিরে এসে সরাসরি সিলেটে যাবে। সেখানে ২৯ মার্চ মঙ্গোলিয়ার বিপক্ষে খেলা হবে।’

গত জানুয়ারিতে ইন্দোনেশিয়ার বালিতে দু’টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার কথা ছিল জামাল ভূঁইয়াদের। কিন্তু জাতীয় দলের ফুটবলারদের করোনা ভাইরাসের দুই ডোজ টিকা নেওয়া না থাকায় ইন্দোনেশিয়ার সফরটি বাতিল হয়ে যায়।

কে দিয়েছিলেন দীপিকাকে প্রথম অভিনয়ের প্রস্তাব?

Previous article

এএইচএফ কাপ হকিতে ওমান-সিঙ্গাপুর-বাংলাদেশ একই গ্রুপে

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা