বিনোদন

যৌন নিপীড়ন নিয়ে গান করলেন পুতুল

0
Putul

গান নিয়ে বছরজুড়েই ব্যস্ত সময় পার করেন ক্লোজআপ ওয়ান তারকা সাজিয়া সুলতানা পুতুল। আর বইমেলা এলেই গানের পাশাপাশি নতুন বই প্রকাশ ও মেলায় গিয়ে ভক্ত-পাঠকদের সঙ্গে সুসময় কাটানোটা গত কয়েক বছর ধরে নিয়মে পরিণত হয়েছে এ গায়িকার। এবারও তার ব্যতিক্রম ঘটেনি।

বইমেলায় প্রকাশ হয়েছে তার নতুন কাব্যগ্রন্থ ‘মেঘ ছুঁতে ছুঁতে পাহাড় বেয়ে উঠতে থাকি আমরা খসে পড়বো বলে’। পুতুল বলেন, আমার বইটি প্রকাশ হয়েছে কবিতা প্রকাশনী থেকে। মেলার ৭ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে। আমি প্রতিবারই বই প্রকাশ ও মেলা নিয়ে ভীষণ এক্সাইটেড থাকি। এবারই ঠিক তেমনি।

ব্যস্ততার কারণে প্রতিদিন যেতে পারছি না মেলায়। তবে সব সময় আমার বইটি নিয়ে পাঠকদের আগ্রহ ও কৌতুহল আমাকে মুগ্ধ করছে। অনেকেই তাদের ভালো লাগার কথা জানাচ্ছেন সরাসরি অথবা বিভিন্ন মাধ্যমে। মেলা চলবে ১৭ই মার্চ পর্যন্ত। শেষ সপ্তাহে প্রতিদিন মেলায় যাওয়ার চেষ্টা করবো।

গান প্রসঙ্গে এ গায়িকা বলেন, নতুন গান আসছে নারী দিবসে। শিরোনাম ‘সেদিন থেকেই জমছে আমার তোমার প্রতি ক্ষোভ’। নারীর মনস্তত্ত্ব নিয়ে, নারীর প্রতি সমাজের মনস্তত্ত্ব নিয়ে লেখালেখি করি শুরু থেকেই। তা প্রকাশিত হয় পুতুলকাব্য আর পুতুলকাব্যিক উপন্যাসে। কিন্তু পুতুলগানে এই প্রথম এরকম একটা সংবেদনশীল বিষয় নিয়ে কাজ করছি।

সংবেদনশীল শব্দটা ব্যবহার করলাম কারণ, এই গানে নারীর যৌন নিপীড়নের গল্প আছে। যে গল্পগুলো থেকে জন্ম নেয়া ক্ষত সমাজের বেশিরভাগ নারীই আড়াল করে রাখেন সারাজীবন। শিশু থেকে প্রৌঢ়া নানান বয়সের নানান স্তরের যৌন নিপীড়নের গল্প বলেছি নতুন এ পুতুলগানে। যে গল্পগুলোর খল নায়কেরা শুধু বাইরের পুরুষরাই নয়, অনেক সময় পরিপার্শ্বের পুরুষেরাই।

তাই গল্পগুলো নিভৃতে গুমরে কাঁদে নারী হৃদয়ের গভীরেই। থেকে যায় অপ্রকাশিতই। পুতুল যোগ করে বলেন, প্রথমবারের মতো র্যাপ গেয়েছি। র্যাপের আঙ্গিকেই ১৬ মিনিটের এই কম্পোজিশনে উঠে এসেছে নারীর প্রতি নিপীড়নের আদ্যোপান্ত। গানটি প্রকাশ হবে ৮ মার্চ নারী দিবসে পুতুলগান ইউটিউব চ্যানেলে।

এদিকে পুতুল এর বাইরেও একাধিক নতুন গান নিয়ে কাজ করছেন বলে জানালেন। এ শিল্পী কদিন আগেই জানিয়েছেন মা হতে যাওয়ার সুখবর। তিনি বলেন, এ অনুভূতি তো ভাষায় প্রকাশ করার মতো নয়। তবে রেজা ও আমি আমাদের সন্তানের আগমনের প্রহর গুণছি। সবাই দোয়া করবেন আমাদের জন্য।

ছোলা-খেজুর পর্যাপ্ত মজুদ থাকার পরও দাম বাড়াচ্ছেন ব্যবসায়ীরা

Previous article

শ্রীলেখা এবার বলিউড সিরিজে

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *