খেলা

র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান হারালেন মেদভেদেভ

0
mdvedv

মাত্র তিন সপ্তাহের মধ্যে এটিপি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানটি হারিয়েছেন রাশিয়ান তারকা দানিল মেদভেদেভ। গতকাল ইন্ডিয়ান ওয়েলসের তৃতীয় রাউন্ডে ফরাসি ২৮ নম্বর র‌্যাঙ্কধারী গায়েল মনফিলসের কাছে ৪-৬, ৬-৩, ৬-১ গেমে পরাজিত হয়ে বিদায় নেন মেদভেদেভ। এর ফলে আবারো বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানটি পুনরুদ্ধার করলেন নোভাক জকোভিচ। দুই ঘন্টার এই লড়াইয়ে জয়ী হবার মাধ্যমে ৩৫ বছর বয়সী মনফিলস ২০০৯ সালের পর এই প্রথমবারের মতো বিশ্বের শীর্ষ কোনো তারকাকে পরাজিত করার কৃতিত্ব দেখালেন।

ক্যালিফোর্নিয়ার ইন্ডিন ওয়েলস টেনিস গার্ডেনে শেষ সেটে মেদভেদেভকে দাঁড়াতেই দেননি মনফিলস। অভিজ্ঞ এই ফ্রেঞ্চম্যান দুর্দান্ত পারফরমেন্সের পর স্ট্যান্ডে থাকা ইউক্রেনিয়ান স্ত্রী এলিনা সেভিতলিনার দিকে হাত তুলে সকলের দৃষ্টি আকর্ষণ করিয়েছেন। ম্যাচ শেষে মনফিলস বলেছেন, বছরের শুরুটা আমি দারুনভাবে করেছি। এই জয় আমাকে আরো বেশী আত্মবিশ্বাসী করে তুলেছে। অনেকটাই সহজ জোনে পৌঁছে গেছি বলে মনে হচ্ছে। এখন আমি যে কারো জন্য শক্ত প্রতিপক্ষ। দীর্ঘ সময় পর আমি কোনো নাম্বার ওয়ান খেলোয়াড়কে পরাজিত করতে পারলাম। এর অনুভূতি সত্যিই ভিন্ন।

বর্তমান ইউএস ওপেন চ্যাম্পিয়ন মেদভেদেভ প্রথম সেটে ৫-৪ গেমে ব্রেক করার পর ২য় সেটটিও নিজের করে নেন। দ্বিতীয় সেটে মনফিলস ৩-১ এ এগিয়ে যান। কিন্তু মেদভেদেভ আবারো ব্রেক করে ৩-৩ এ সমতা ফেরান। অষ্টম গেমে গিয়ে মনফিলস সেট পয়েন্ট অজর্ন করে দুর্দান্ত ভাবে দ্বিতীয় সেট নিজের করে নেন। চতুর্থ রাউন্ডে মনফিলসের প্রতিপক্ষ স্প্যানিশ তারকা কার্লোস আলকারাজ।
আগামী সপ্তাহে অবশ্য মিয়ামি ওপেন জয়ের মাধ্যমে আবারো র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখলের সুযোগ পাচ্ছেন মেদভেদেভ।

ওয়েস্ট ইন্ডিজের জরিমানা

Previous article

পেঁয়াজ ভালো রাখার ৩ উপায়

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা