আন্তর্জাতিক

লিজ ট্রাস না ঋষি সুনাক; কে হবেন যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী

2
লিজ ট্রাস না ঋষি সুনাক; কে হবেন যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী
শুক্রবার সন্ধ্যায় যুক্তরাজ্যের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির নেতৃত্বের দৌড়ে ভোটাভুটি শেষ হয়েছ। সোমবার ঘোষণা করা হবে কনজারভেটিভ পার্টির নেতার নাম। নতুন প্রধানমন্ত্রীর অপেক্ষায় বয়েছে যুক্তরাজ্য
প্রায় দুমাস ধরে চলা এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায়ে দুই প্রার্থী পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস এবং সাবেক চ্যান্সেলর ঋষি সুনাক। জনমত জরিপে অবশ্য ঋষি সুনাকের চেয়ে লিজ ট্রাসই এগিয়ে আছেন।
সোমবার জয়ী প্রার্থীর নাম ঘোষণার পরদিন মঙ্গলবার দেশের নতুন প্রধানমন্ত্রী হিসাবে তার অভিষেক হবে। এরপর স্কটল্যান্ডের বালমোরালে রানি দ্বিতীয় এলিজাবেথের কাছে আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র জমা দেবেন তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী বরিস জনসন। সেদিন বিদায়ী ভাষণও দেবেন বরিস। আর তারপরই নতুন প্রধানমন্ত্রীর অভিষেক হবে রানির উপস্থিতিতে।
টুইটে এক পোস্টে সুনাক লিখেছেন, “ভোটাভুটি শেষ। আমার সব সহকর্মী, প্রচার দল এবং আরও যারা আমার সঙ্গে দেখা করেছেন, আমাকে সমর্থন করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। সোমবার দেখা হবে।”
এর আগে পার্টিগেট কেলেঙ্কারির মুখে গত জুলাই মাসে বিরোধিতার মুখে পড়ে দলীয় নেতৃত্ব থেকে পদত্যাগ করেন প্রধানমন্ত্রী বরিস জনসন। তারপরই কনজারভেটিভ দলে শুরু হয় নেতৃত্বের প্রতিযোগিতা।

ভারতের উদারতা প্রদর্শন করা উচিত: প্রধানমন্ত্রী

Previous article

বয়ঃসন্ধিকালের পুষ্টির যোগান

Next article

You may also like

2 Comments

  1. […] প্রতিদ্বন্দ্বী সাবেক অর্থমন্ত্রী ঋষি সুনাককে পেছনে ফেলে এগিয়ে গেছেন। এখন অবশ্য […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *