জাতীয়ভ্রমণ

শতভাগ যাত্রী নিয়ে ৯ ফেব্রুয়ারি  থেকে ট্রেন চলাচল করবে

0
images 9 3

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শতভাগ আসনে যাত্রী নিয়ে ট্রেন চলাচল করবে। এ ক্ষেত্রে অর্ধেক টিকিট বিক্রি হবে অনলাইনে এবং বাকি অর্ধেক রেলওয়ে স্টেশনের কাউন্টারে পাওয়া যাবে। বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের কার্যালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলে রেলওয়ে কর্তৃপক্ষ।

৭ ফেব্রুয়ারি, ২০২২: করোনার ওমিক্রন ধরনের সংক্রমণ এখন নিম্নমুখী। ইতিমধ্যে টিকাদান কার্যক্রমও জোরদার করা হয়েছে। মানুষ টিকা নিয়ে ট্রেনে ভ্রমণ করছেন। এতে ট্রেনে যাত্রীর চাপ বেড়েছে। যাত্রী চাহিদা পূরণের স্বার্থে শতভাগ আসনে যাত্রী পরিবহনের সিদ্ধান্ত হয়েছে।

কাউন্টারে অর্ধেক ও বাকি অর্ধেক টিকিট অনলাইন বা অ্যাপে বিক্রি করা হবে। আন্ত:নগর ট্রেনের স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট ইস্যু সম্পূর্ণরুপে বন্ধ থাকবে।

তবে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে আন্তনগর ট্রেনে খাবার পরিবেশন ও রাতে বেডিং সরবরাহ করা যাবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

ওমিক্রনের প্রকোপে দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশে নিষেধাজ্ঞা দেওয়ার পরই গত ১৫ জানুয়ারি থেকে অর্ধেক আসনে যাত্রী নিয়ে ট্রেন চলাচল করছে। অর্ধেক আসনে যাত্রী নিয়ে ট্রেন চলাচল করলেও ট্রেনের সংখ্যা কমায়নি রেলওয়ে কর্তৃপক্ষ।

চিত্রনায়ক জায়েদের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

Previous article

৩ বছরে মন্ত্রিসভার ৯০ শতাংশ সিদ্ধান্ত বাস্তবায়িত

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *