শিক্ষাশীর্ষ সংবাদ

শিক্ষা প্রতিষ্ঠান আর বন্ধ রাখতে চাই না: শিক্ষামন্ত্রী

0
image 31573 1645522399

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে শিক্ষা প্রতিষ্ঠান আর বন্ধ রাখতে চাই না।  শিক্ষা প্রতিষ্ঠানে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছে। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের সচেতন থাকতে হবে।

২২ ফেব্রুয়ারি, ২০২২: আজ জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) মিলনায়তন থেকে দেশের ৬২টি শিক্ষা প্রতিষ্ঠানকে যুক্ত করে ২০২৩ সাল থেকে শুরু হতে যাওয়া নতুন জাতীয় শিক্ষাক্রমের পাইলটিং কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে আজ থেকে শুরু হলো নতুন কারিকুলামের আওতায় ষষ্ঠ শ্রেণির নতুন পাঠ্য বইয়ে পাঠদানের পাইলটিং কার্যক্রম। শিক্ষামন্ত্রী বলেন,নতুন কারিকুলামে শিক্ষার্থী দক্ষ, যোগ্য হবে, মানবিক বোধ সম্পন্ন হয়ে গড়ে উঠবে।

শিক্ষার্থীরা নিজেরা হাতে-কলমে শিখবে। তিনি বলেন, আমাদের উদ্দেশ্য যতগুলো জাতীয় লক্ষ্য আছে তা অর্জন করা, শান্তি পুর্ণ সুখী সমৃদ্ধ দেশ গড়া।  এসময় শিক্ষামন্ত্রী শিক্ষক ও অভিভাবকসহ সবার প্রতি পাইলটিং হচ্ছে কোথায় কোথায় সমস্যা আছে তা  জানানোর আহবান জানান।

অনুষ্ঠানে কারিকুলাম বাস্তবায়ন সংশ্লিষ্ট সকলকে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

এনসিটিবির সদস্য (শিক্ষাক্রম) অধ্যাপক মশিউজ্জামানের সঞ্চলনায় অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীকসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

টিকাদানে বাংলাদেশের অবস্থান এখন বিশ্বে ১০ম: স্বাস্থ্যমন্ত্রী

Previous article

ইসি গঠন সংক্রান্ত সার্চ কমিটি ১০ জনের নাম চূড়ান্ত করেছে

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *