খেলা

শিরোপা জেতা হলো না বাংলাদেশের

0
saff

শিরোপার এতো কাছে গিয়েও জেতা হল না বাংলাদেশের। গোটা ম্যাচ জুড়েই একের পর এক আক্রমণ করে ভারতকে চেপে ধরলেও দরকারি দুই গোল করতে পারেনি গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। ভারতের সঙ্গে হেড টু হেড জয়-পরাজয় ও গোল ব্যবধান সমান থাকলেও পুরো টুর্নামেন্টে ভারতের চেয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় রানার্সাপ হয়েই সন্তুষ্ট থাকতে হল লাল-সবুজের প্রতিনিধিদের। বাংলাদেশের কাছে ১-০ গোলে হেরেও প্রথমবারের মতো সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল ভারত।

গতকাল (২৫ মার্চ) জামশেদপুরের টাটা স্পোর্টস কমপ্লেক্সে পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করেছে বাংলার মেয়েরা। ১৫ মিনিটে ভালো সুযোগ বানায় বাংলাদেশ। বক্সের কোণা থেকে আকলিমার নেওয়া শট দূরের পোস্টে কেউ পা লাগাতে পারেনি। ২৩ মিনিটে আবারও আকলিমা খাতুনের কোনাকুনি শট দুরের পোস্টে কাউকে খুঁজে পায়নি, বল চলে যায় টাচ লাইনের বাইরে। শুরুর ২৫ মিনিটে তেমন আক্রমণেই যেতে পারেনি ভারত।

আরও পড়ুন : আর্জেন্টিনার আরো একটি দুর্দান্ত জয়

৩০ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন উন্নতি খাতুন। সতীর্থের বাড়ানো বল ভারতের ডি বক্সে পেয়ে যান উন্নতি, তাকে আটকাতে পোস্ট ছেড়ে সামনে আসেন ভারতীয় গোলরক্ষক; তাই আগে ভাগেই শট নেন তিনি কিন্তু বল জালের খোঁজ পায়নি। ৪০ মিনিটে বাংলাদেশের ডিফেন্ডারদের ভুলের সুযোগ কাজে লাগিয়ে অল্পের জন্য গোল পায়নি ভারত। নিজেদের অর্ধ থেকে অধিনায়ক সিলকি দেবির বাড়ানো থ্রু পাস ধরে বক্সের বাইরে থেকে নিতু লিন্ডার নেওয়া শট পোস্টে লেগে ফিরে আসে।

বিরতিতে যাওয়ার আগে শাহেদা আক্তার রিপার শট সাইড বার ঘেঁষে বাইরে চলে যায়। ৬৩ মিনিটে আকলিমা খাতুনের আরও একটি প্রচেষ্টা ভারতীয় গোলরক্ষক ঝাঁপিয়ে রক্ষা করেন। অবশেষে ৭৩ মিনিটে গোল আদায় করে নেয় বাংলাদেশ। বক্সের সামনে থেকে বাঁ পায়ের নিচু শটে দুরের পোস্টে লক্ষ্যভেদ করেন আকলিমা খাতুন। এই গোল শক্তি জোগালেও বাকি সময়ে বেশ কয়েকবার আক্রমণে গিয়ে দরকারি গোলের দেখা পায়নি বাংলাদেশ। রেফারির শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই শিরোপা জয়ের আনন্দে মাতে ভারতের ১৮ না পেরোনো মেয়েরা।

আজ পর্দা উঠছে আইপিএলের

Previous article

মনামীর বয়স যেন থেমে আছে

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা