খেলা

শিশু হাসপাতালের জন্য ইতিহাস গড়া সেই জার্সি নিলামে তুললেন প্যাটেল

1
patel

গত বছরের ডিসেম্বরে মুম্বাই টেস্টে ভারতের বিপক্ষে এক ইনিংসে ১০ উইকেট নেয়ার কীর্তি গড়েছিলেন নিউজিল্যান্ডের বাঁ-হাতি স্পিনার আজাজ প্যাটেল। বিশ্বের তৃতীয় বোলার হিসেবে টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নেয়ার কীর্তি গড়েন প্যাটেল। ইনিংসে ১০ উইকেট নেয়ার সেই ঐতিহাসিক জার্সি নিলামে তুললেন প্যাটেল। স্টারশিপ নামের একটি শিশু হাসপাতালকে আর্থিক সহায়তা করতে জার্সিটি নিলামে তুলেন তিনি।

প্যাটেলের সেই ঐতিহাসিক জার্সিতে ঐ ম্যাচ খেলা নিউজিল্যান্ডের সকল খেলোয়াড়ের স্বাক্ষর আছে। জার্সির সাথে ঐ ম্যাচের স্কোর কার্ডও ফ্রেমে বন্দি করা হয়েছে। এরই মধ্যে গতকাল বিকেল পর্যন্ত ঐতিহাসিক জার্সির দাম ৫,১০০ নিউজিল্যান্ড ডলার ছাড়িয়েছে। নিলাম শেষ হবে আগামী বুধবার সন্ধ্যায়।

এ ব্যাপারে প্যাটেল বলেন, গত বছর আমাদের মেয়ে অসুস্থ হয়ে পড়ায় আমাকে ও আমার স্ত্রীকে স্টারশিপ হাসপাতালে কয়েক দিন থাকতে হয়েছিল। এটা ছিল খুবই দুর্ভাবনার সময়। কিন্তু আমরা পরে বুঝতে পারি, আমরা অনেক সৌভাগ্যবান ছিলাম কারণ, অল্প সময়ই সেখানে থাকতে হয়েছিল। স্টারশিপ আমাদের দারুণ সহায়তা করেছে। তাই আমরা তাদের কিছু ফিরিয়ে দিতে চেয়েছি। এটিই একটি উপায়, যা আমরা করতে পারি।

প্যাটেলের এমন মহৎ উদ্যোগের প্রশংসা করেছেন স্টারশিপ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী দাজি পাঙ্গা। তিনি বলেন, আমরা বিশেষভাবে কৃতজ্ঞ প্যাটেলের কাছে, এভাবে আমাদের সমর্থন করার প্রস্তাব দিয়েছেন। মাঠে একজন রোল মডেল হবার পাশাপাশি এটি তার উদারতার প্রমাণ দিয়েছেন।

 

স্বপ্নের ইউরোপা ফাইনাল নিশ্চিত করলো রেঞ্জার্স

Previous article

এই গরমে তৃপ্তি পেতে পান করুন আদা-লিচুর শরবত

Next article

You may also like

1 Comment

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খেলা