জীবনযাপন

শুয়ে থাকার প্রতিযোগিতা, জিতলেই পুরস্কার

0
jarko

অলসতার দেয়া হয় টাকা, তবে কেমন হবে? দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ মন্টিনেগ্রোতে প্রতি বছরেই এমন প্রতিযোগিতার আয়োজন করা হয়। যেখানে প্রতিযোগীকে শুধু শুয়ে থাকতে হবে। তবে তা একভাবে। শর্ত আরও আছে চিৎ হয়ে শুয়ে থাকতে হবে, ভুলেও পাশ ফেরা যাবে না।

কে কতক্ষণ একভাবে শুয়ে থাকতে পারেন, সেটাই প্রতিযোগিতায় দেখা হয়। এ বছরও দেশের অন্যতম বড় শহর নিকসিকে এই অদ্ভুত ধরনের প্রতিযোগিতার আসর বসে। যার নাম ‘লাইং ডাউন চ্যাম্পিয়নশিপ’।

এই প্রতিযোগিতায় একই ভঙ্গিতে শুয়ে থাকতে হবে। ভঙ্গি বদল করা যাবে না! প্রায় ৬০ ঘণ্টা সোজা হয়ে শুয়ে থেকে এ বছর জারকো পেজানোভিক নামে এক যুবক প্রতিযোগিতায় জেতেন।

এজন্য তিনি জিতে নিয়েছেন ৩৫০ ইউরো। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৬ হাজার টাকা। এছাড়াও নামি রেস্তোরাঁয় সঙ্গীসহ বিনামূল্যে দুপুরের খাবার, স্টেকেশনের সুযোগও পাবেন জারকো।

এই প্রতিযোগিতায় প্রতি আট ঘণ্টা পর প্রতিযোগীদের টয়লেটে যাওয়ার সুযোগ দেওয়া হয়। তবে এই নিয়ম যুক্ত করা হয় কয়েক বছর আগে। এর আগে বিরতিহীনভাবেই প্রতিযোগীদের শুয়ে থাকতে হত। সেসময় টানা ৫২ ঘণ্টা শুয়ে থেকে দুবরাভকা আকসিক নামে এক নারী রেকর্ড করেছিলেন।

তবে সবচেয়ে বেশি সময় শুয়ে থাকার রেকর্ড করেছিলেন এক ব্যক্তি। গত বছর তিনি ১১৭ ঘণ্টা একভাবে শুয়ে প্রতিযোগিতায় জিতেছিলেন। জারকো সেই রেকর্ড ভাঙতে না পারলেও তিনি ৬০ ঘণ্টা শুয়ে থাকতে পেরেছেন।

আরও পড়ুনঃ জ্যোতির্বিজ্ঞানীরা গভীর মহাকাশে আলোর সবচেয়ে উজ্জ্বল ঝলকানি দেখে বিস্মিত

২৪ ঘণ্টায় কয়টি রেস্তোরাঁর খাওয়া সম্ভব?

Previous article

ট্র্যাশ ব্যাগের ব্যাগের দাম ১৮০০ ডলার

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *