উদ্যোক্তা প্রশিক্ষণ

সফল উদ্যোক্তা হবার কৌশল

0
images 1

২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার

একজন উদ্যোক্তা হিসাবে আপনার সাফল্যের সম্ভাবনা বাড়ানোর জন্য আপনি অনেক কিছুই করতে পারেন।

ব্যবসা বজায় রাখার জন্য উদ্যোক্তাদের অনেক সরঞ্জাম, দক্ষতা এবং বৈশিষ্ট্য প্রয়োজন এবং তারা করতে পারে এমন একটি গুরুত্বপূর্ণ কাজ হলো ইতিবাচকতা বজায় রাখা। এর অর্থ এই নয় যে আপনি সফল ব্যবসায়ের পথে সুখী-চিন্তাভাবনা করছেন, এর অর্থ সময় কমে যাওয়ার পরেও ইতিবাচক চিন্তার মনোভাব রাখা।

যখন কোন ভুল হয়ে যায়, তখন একটি নেতিবাচক মনোভাবযুক্ত ব্যক্তি তাদের ব্যর্থতাগুলিতে মনোনিবেশ করে এবং এটিকে ছাড়তেও, ইতিবাচক মন কী ভুল করেছে এবং কীভাবে এটি সংশোধন করতে পারে তা নির্ধারণ করতে ব্যর্থতার দিকে নজর রাখবে।

একজন ভালো উদ্যোক্তা ব্যক্তিগত এবং পেশাদার উভয় দৃষ্টিকোণ থেকেই শেখার এবং বর্ধনের দিকে মনোনিবেশ করবে। এর অর্থ প্রয়োজনে সর্বশেষতম প্রশংসাপত্র প্রাপ্তি। যোগাযোগের দক্ষতা উন্নত করার জন্য ক্লাস নেওয়া বা ভবিষ্যতের সিদ্ধান্তের জন্য গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহকারী শিল্পের প্রকাশনাগুলিতে সদস্যতা নেওয়া।

সক্রিয়ভাবে এবং উদ্দেশ্যমূলকভাবে উন্নতির দিকে কাজ করা এবং তাদের প্রচেষ্টা বিকশিত করা সফল উদ্যোক্তাদের জন্য একটি সাধারণ থিম।

এছাড়াও, উদ্যোক্তারা প্রায়শই ব্যক্তিগত এবং কাজের অর্থ পৃথক রাখবেন। বাজেট সেট করতে এবং নিজেকে সঠিকভাবে অর্থ প্রদানের জন্য, পরামর্শ দেওয়া হয় যে উদ্যোক্তাদের কাছে ব্যবসায় এবং অর্থের মালিকানাধীন অর্থের জন্য পৃথক ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে। এটি একটি তুচ্ছ পার্থক্যের মতো মনে হতে পারে তবে এটি আপনি কীভাবে কাজ করেন এবং কীভাবে ব্যয় করেন তা প্রভাবিত করতে পারে।

আর একটি গুরুত্বপূর্ণ কৌশল হলো সংবেদনশীল এবং ব্যবসায়-সম্পর্কিত উভয়ই সমর্থন নেটওয়ার্ক তৈরি করা। উদ্যোক্তাদের অনেক উদ্বেগ আছে এবং আপনার কাঁধ থেকে এই কাজগুলির কয়েকটি নিলে আপনাকে আপনার ব্যবসা পরিচালনায় মনোনিবেশ করতে সহায়তা করতে পারে। অনেক উদ্যোক্তাদের একটি সমর্থন গোষ্ঠী থাকবে যার একটি অ্যাকাউন্টিং বা আর্থিক বিশেষজ্ঞ, কোনো  ধরণের বিপণন পরামর্শক এবং পরামর্শদাতা যা পরামর্শ এবং গাইডেন্স প্রদান করতে পারে।

বিএনপির রাজনীতিতেই এখন ঘোর দুর্দিন চলছে:- ওবায়দুল কাদের

Previous article

বিএনপি সবসময় ধর্মীয় হানাহানি সৃষ্টির অপচেষ্টা চালায় – তথ্যমন্ত্রী

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *