স্বাস্থ্য

সরকারি হাসপাতালে ডাক্তারদের অবহেলা সহ্য করা হবে না : স্বাস্থ্যমন্ত্রী

0
sastho

সরকারি হাসপাতালে ডাক্তারদের অবহেলা সহ্য করবেন না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। রোববার (০৯ জুন) দুপুরে সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত এক সংলাপে অংশ নিয়ে তিনি একথা জানান।

কর্মস্থলে ডাক্তারদের অনুপস্থিতি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সামন্ত লাল সেন বলেন, ‘সিলেটে যাদেরকে কর্মস্থলে অনুপস্থিত পেয়েছি সাথেসাথে সাসপেন্ড করেছি। আমার পরিকল্পনা আছে ঢাকার বাইরে কিছু হাসপাতালে যাবো।’

তিনি বলেন, চিকিৎসা এমন একটি বিষয়, যেখানে গাফিলতি করলে একটা মানুষের জীবন চলে যায়। সুতরাং এখানে দুইবার চিন্তা করার কোনো সুযোগ নেই। অতএব এ ব্যাপারে কোনো গাফিলতি সহ্য করা হবে না।

আরও পড়ুনঃ রোটা ভাইরাস মোকাবিলায় একসঙ্গে কাজ করবে এমসিআরআই এবং ইনসেপ্টা

সাংবাদিকদের উদ্দেশ্য সামন্ত লাল সেন বলেন, ‘আমি এসিড বার্ন নিয়ে কাজ করেছি। সাংবাদিকদের নিউজ এবং টেলিকাস্টের ফলে বিপুল জনমত ও সচেতনতা তৈরি হয়েছিলো। যার ফলে বার্ন হসপিটাল করা সম্ভবপর হয়েছিলো। আমি এজন্য আপনাদের নিকট কৃতজ্ঞ।’

প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্যসেবার উন্নয়ন নিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রান্তিক পর্যায়ে রোগীদের জন্য উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সর্বোচ্চ চেষ্টা করবো। স্বাস্থ্যসেবার মানোন্নয়নে উপজেলা পর্যায়ে উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করা জরুরি।

বিএসআরএফের সভাপতি ফসিহ উদ্দিন মাহতাবের সভাপতিত্বে ও এর সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জে দুই জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদন্ড

Previous article

এবার ‘কোক স্টুডিও বাংলা’ বয়কটের ডাক

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *