ব্যবসা-বাণিজ্য

সরকার মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে কাজ করছে : অর্থমন্ত্রী

1
mullosfiri

বৈশ্বিক কারণে মূল্যস্ফীতি বেড়েছে উল্লেখ করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বর্তমানে যে মূল্যস্ফীতি রয়েছে, তা কমাতে হবে। সরকার মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে কাজ করছে। রোববার (২২ অক্টোবর) সচিবালয়ে সর্বজনীন পেনশন তহবিলের অর্থ ট্রেজারি বন্ডে বিনিয়োগ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ব্যাংকে সুদের হার নয়-ছয় না থাকলে, অনেক ছোট ও বড় শিল্প হারিয়ে যেতো এমনটিই বলেন অর্থমন্ত্রী। সুদের এই হারের কারণে সেগুলোকে টিকিয়ে রাখা গেছে। তাই নয়-ছয় সুদের হারের কারণে মূল্যস্ফীতি বাড়ছে, এটি ভাবা ঠিক নয় বলে তিনি মন্তব্য করেন।

অর্থমন্ত্রী বলেন, বিশ্বব্যাংক ও আইএমএফ বলছে বাংলাদেশের অর্থনীতি সঠিক পথে রয়েছে। বর্তমানে আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ২০ থেকে ২২ বিলিয়ন মার্কিন ডলার। তবে বৈশ্বিক অর্থনীতিতে ভালো দিন খুব বেশি দিন থাকেনি। একের পর এক যুদ্ধ লাগছে, সেসব মাথায় রেখে বিশ্বের সাথে তাল রেখে সরকারকে কাজ করতে হচ্ছে বলে তিনি জানান।

আরও পড়ুনঃ দ্রুত ও সাহসী অর্থনৈতিক সংস্কার প্রয়োজন : বিশ্বব্যাংক

অনুষ্ঠানে সর্বজনীন পেনশন তহবিলে জমা হওয়া অর্থের বিনিয়োগ কার্যক্রমের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ সময় জাতীয় পেনশন কর্তৃপক্ষের চেয়ারম্যান কবিরুল ইজদানী খান অর্থমন্ত্রীর নিকট সর্বজনীন পেনশন তহবিলের বিনিয়োগে ক্রয়কৃত ট্রেজারি বন্ড আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। রোববার (২২ অক্টোবর) প্রাথমিকভাবে ১১ কোটি ৩১ লাখ টাকা ১০ বছর মেয়াদি ট্রেজারি বন্ডে বিনিয়োগ করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, এরই মধ্যে সর্বজনীন পেনশন তহবিলে প্রায় ১৫ হাজার জন চাঁদা প্রদান করেছেন। এ পর্যন্ত তাদের জমা হওয়া অর্থের পরিমাণ দাঁড়িয়েছে ১২ কোটি ৪৫ লাখ টাকা। আজ জমাকৃত অর্থ হতে ১১ কোটি ৩১ লাখ টাকার ১০ বছর মেয়াদি ট্রেজারি বন্ড ক্রয় করে বিনিয়োগ করা হলো।

অন্যন্যের মধ্যে অর্থ বিভাগের সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার, জাতীয় পেনশন কর্তৃপক্ষের সদস্য অতিরক্তি সচিব মো. গোলাম মোস্তফা প্রমূখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দলীয় মনোনীত প্রার্থীদের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

Previous article

আগামী জাতীয় নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে : ওবায়দুল কাদের

Next article

You may also like

1 Comment

  1. […] আরও পড়ুনঃ সরকার মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে কাজ করছ… […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *