খবরজাতীয়শীর্ষ সংবাদ

সারাদেশে করোনা শনাক্তের হার ১৫% ছাড়িয়েছে

1
করোনায় মারা গেছেন

গত ২৪ ঘন্টায় সারা দেশে করোনা শনাক্তের হার ১৫ শতাংশ ছাড়িয়েছে।বৃহস্পতিবার করোনায় শনাক্তের হার ছিল ১৪ দশমিক ১৩ শতাংশ। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ১৫ দশমিক ৩৮ শতাংশে। অর্থাৎ এই সময়ের মধ্যে  সংক্রমণ বেড়েছে ১ দশমিক ২৫ শতাংশ।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের এক  সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানানো হয়, দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। আগের দিনও এই রোগে একজন মারা গিয়েছিল। এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৪৭ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ ৪ হাজার ৩১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬২০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আগের দিন ৪ হাজার ৭৯৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬৭৮ জন। দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৪৫ হাজার ৩৬৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ২০ হাজার ৭৬৮ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

আরও পড়ুনঃ ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু

দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৩৪৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬২ হাজার ১৬৪ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ১০ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ১১ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ২ হাজার ৬৫০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৭১ জন। শনাক্তের হার ১৭ দশমিক ৭৭ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৭৬ শতাংশ।

২৪ ঘণ্টায় যুদ্ধে অংশ নিতে এসেছেন ১০ হাজার স্বেচ্ছাসেবক: রাশিয়া

Previous article

সাফজয়ীদের ১ কোটি টাকা পুরস্কার ঘোষণা করল সেনাবাহিনী

Next article

You may also like

1 Comment

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খবর