খবরজাতীয়শীর্ষ সংবাদসারাদেশ

সারাদেশে ২৪ ঘন্টায় ডেঙ্গুতে দুজনের মৃত্যু

1
সারাদেশে ২৪ ঘন্টায় ডেঙ্গুতে দুজনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে।এ নিয়ে দেশে ডেঙ্গুতে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ জনে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এ সময়ে আক্রান্ত হয়েছেন আরও ৩৫৩ জন। আর এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ২১৩ জন।

আরও পড়ুনঃ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে চারজনের মৃত্যু

এই প্রতিবেদনে বলা হয়, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি রোগীদের মধ্যে ২৩৮ জনই ঢাকার বাসিন্দা। এ সময় ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হয়েছেন ১১৫ জন।

বর্তমানে দেশের ১ হাজার ২১৩ জন ডেঙ্গু রোগীর ৮৯৫ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন ৩১৮ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি বছর ১ জানুয়ারি থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯ হাজার ৪৪৮ জন। এরমধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ৭ হাজার ৫৩৭ জন। আর ঢাকার বাইরে বিভিন্ন জেলায় মোট রোগী ভর্তি হয়েছেন ১ হাজার ৯১১ জন।

মোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৮ হাজার ১৯৬ জন। তাদের মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৬২৫ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৫৭১ জন।

নতুন বিনিয়োগে যাচ্ছে আনোয়ার গ্রুপ

Previous article

রানি এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিতে যুক্তরাজ্য যাচ্ছেন প্রধানমন্ত্রী

Next article

You may also like

1 Comment

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খবর