রাজনীতিজাতীয়

সার্চ কমিটির কাছে নাম প্রস্তাব করবে না বিএনপি :- মির্জা ফখরুল

0
images 9 4

সার্চ কমিটির কাছে বিএনপির পক্ষ থেকে কোনো নাম প্রস্তাব দেওয়া হবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় হাসপাতালে বিএনপির নেতা আবদুল আজিজকে দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ফখরুল বলেন, আমাদের কাছে সার্চ কমিটি মূল্যহীন, অর্থহীন। গতবারের অভিজ্ঞতা এবং আগের অভিজ্ঞতা থেকে দেখেছি এটাতে কোন লাভ হয় না। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে এই নির্বাচন কমিশনের অধীনে যদি আগামী নির্বাচন হয়, তাহলে এ নির্বাচন গ্রহণযোগ্য হবে না, কারণ সে নির্বাচনে জনগণের অংশগ্রহণ নিশ্চিত হবে না।

বিএনপির এই নেতা সাফ জানান, সার্চ কমিটির কাছে নির্বাচন কমিশন গঠনে নাম দেয়ার প্রশ্নই আসে না। আমাদের কাছে এর কোনো মূল্য নেই।

তিনি বলেন, আমরা দেখছি বিশিষ্টজনের সঙ্গে আলোচনা হচ্ছে, সার্চ কমিটি গঠন করা হচ্ছে, কিন্তু সার্চ কমিটিতে যারা আছেন তারা অধিকাংশই আওয়ামী লীগ-সমর্থিত। এমনও একজন আছেন যিনি আওয়ামী লীগ থেকে এমপি নমিনেশন নিয়েছিলেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশন গঠনের জন্য নবগঠিত সার্চ কমিটির (অনুসন্ধান কমিটি) প্রথম বৈঠক রোববার (৬ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে অনুষ্ঠিত হয়েছে। বৈঠক শেষে রাতেই ইসি গঠনে রাজনৈতিক দলগুলোকে আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে যোগ্য ব্যক্তিদের নামের তালিকা দিতে বলা হয়েছে।

ইসি গঠনে নাম প্রস্তাব করবে জাতীয় পার্টি

Previous article

জায়েদ খানের বিরুদ্ধে নিপুণের আপিল শুনানি আজ

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *