প্রবাস জীবন

সিডনিতে পিঠা উৎসব অনুষ্ঠিত

0
pitha

গত বছরের ধারাবাহিকতায় নবম বারের মতো সিডনির গ্লেনফিল্ডে ‘আমরা কজনা’ গ্রুপ পিঠা উৎসবের আয়োজন করেছে। শনিবার (১৭ আগস্ট) এ আয়োজন করা হয়।

বাহারি পিঠার তালিকায় ছিলো ভাপা, চিতই, পাটি সাপটা, দুধ চিতই, নারিকেল পুলি, দুধ পুলি, নকশী পিঠা, মুগ পাকন, তেলের পিঠা, ফুলঝুরি পিঠা, পানতোয়া, ম্যারা পিঠা, হ্রদয় হরণ পিঠা, গোলাপ পিঠা, ক্ষীর মালপোয়া, নুনিয়া পিঠাসহ নানান পিঠা। প্রতিবারের মতো মধ্যাহ্নভোজে ছিলো খুদের বউয়া ভাত, পুঁটি মাছ ভাজা, মাংস, মাশকলাই ডাল এবং হরেক রকম ভর্তা।

আয়োজকরা জানান, অস্ট্রেলিয়ায় শীত বিদায় না নিলেও বসন্ত এসে গেছে, তাই এই পিঠা উৎসব। কোভিডের জন্য আমরা গত দুই বছর পিঠা উৎসব উদযাপন করতে না পারলেও আমরা প্রতীক্ষায় ছিলাম। তারা আরো জানান, প্রবাসে সবসময় মাতৃভূমি এবং তার ঐতিহ্যকে ধরে রাখার পাশাপাশি আমাদের এই ছোট ছোট আয়োজন এবং উৎসবের মাধ্যমে মনেপ্রাণে লালন করার চেষ্টা করি।

আরও পড়ুন: বাংলাদেশী শ্রমিক নেবে দক্ষিণ কোরিয়া

এই পিঠা উৎসব ঘিরে সবাইকে বসন্তের রঙ্গিন শুভেচ্ছা জানান বুলা হাসান, ফরিদা সামাদ রুনু, রফিক লতা খান, লায়লা লজি রিনা, আক্তার জে ফেরদৌস, মুন্নি, রোজিনা আক্তার, সুলতানা জাহান, মোঃ হারুন অর রশিদ, নুসরাত হুদা, মাহফুজা আমান, মিলি ইসলাম, সাকিনা আক্তার, সেলিমা বেগম, আঞ্জুমান ইসলাম, ফাতেমা জলিল, পপলি শিরিন, সৈয়দ আয়েশা ইসলাম দিয়া, শামসুল ইসলাম, আকিনা আক্তার,বানু সাবিনা আক্তার, শীমা আহমেদ, নাসিমা আক্তার, শামীমা আলমগীর, নুসরাত জাহান স্মৃতি, সুফিয়া পারভীন লিজা প্রমুখ। প্রতিবারের মতো এবারও শাড়ির পসরা সাজিয়েছিলেন দীপ্তি পাল চৌধুরী।

৯৪ বছর বয়সী হরভজন কৌর ৯০ বছর বয়সে উদ্যোক্তা হিসেবে আত্মপ্রকাশ করেন

Previous article

ইভিএম কিনতে ৮৭১১ কোটি টাকার প্রকল্প চূড়ান্ত

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *