জাতীয়আন্তর্জাতিককৃষি

সেনাবাহিনী প্রধানের সাথে দক্ষিণ সুদানের মন্ত্রী পর্যায়ের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ

0
image 29833 1644341975

দক্ষিণ সুদানের পররাষ্ট্র এবং আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী দেং দাউ দেং মালেকের নেতৃত্বে বাংলাদেশ সফররত ৭ সদস্যের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল বাংলাদেশ সেনাবাহিনী  প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সাথে সাক্ষাৎ করেছেন। বাংলাদেশে ৬ দিনের রাষ্ট্রীয় সফররত এই প্রতিনিধি দল দলটি আজ সেনাসদরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সাথে এই সৌজন্য সাক্ষাৎ করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান হয়।

৮ ফেব্রুয়ারি ২০২২: সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। পরবর্তীতে সেনাসদর হেলমেট কনফারেন্স রুমে সকল প্রিন্সিপাল স্টাফ অফিসারবৃন্দের উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান স্বাগত বক্তব্য রাখেন।

পরে দক্ষিণ সুদানের প্রতিনিধি দলকে বাংলাদেশ সেনাবাহিনীর ওপর ব্রিফিং করা হয়। আলোচনায় দু’ দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক ও ভবিষ্যৎ সহযোগিতার ক্ষেত্র সমূহের উপর আলোকপাত করা হয়।
দক্ষিণ সুদানের প্রতিনিধি দল বিশ্ব শান্তি রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকার ভূয়শী প্রশংসা করেন এবং দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশ কন্টিনজেন্ট সমূহের স্বতঃস্ফূর্ত কর্মকান্ড ও সে দেশের বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নে বিশেষ অবদানের কথা কৃতজ্ঞতার সাথে উল্লেখ করেন।

সেই সাথে, বাংলাদেশের স্বাধীনতা অর্জন এবং দেশ গঠণে সেনাবাহিনীর ভূমিকাকে প্রশংসার পাশাপাশি তা থেকে শিক্ষা নিয়ে নিজের দেশে কাজে লাগানোর আশাবাদ ব্যক্ত করেন। এই সাক্ষাতের মধ্য দিয়ে দক্ষিণ সুদান এবং বাংলাদেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও এক ধাপ এগিয়ে যাবে বলে আশা করা হয়।

সন্ধ্যায় সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে দক্ষিণ সুদানের প্রতিনিধী দলটি তাঁদের সম্মানে আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজে অংশগ্রহণ করেন যেখানে বাংলাদেশের বিভিন্ন মন্ত্রনালয়ের মন্ত্রী বর্গ, সচিবগণ এবং সেনাবাহিনীর ঊর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আগামী নির্বাচনে জনগণ আওয়ামী লীগকে ভোট দেবে:- শেখ হাসিনা

Previous article

কানাডার সঙ্গে মুক্ত বাণিজ্য ও বিনিয়োগ সুরক্ষা চুক্তি নিয়ে আলোচনা চলমান

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *