খবরসারাদেশ

সোনা পাচারকারী চক্রের সঙ্গে পুলিশের সংঘর্ষে পাচারকারী নিহত

1
সোনা পাচারকারী চক্রের সঙ্গে পুলিশের সংঘর্ষে পাচারকারী নিহত

যশোরের শার্শায় সোনা পাচারকারী চক্রের সঙ্গে পুলিশের সংঘর্ষে হয়েছে এক চোরাকারবারি নিহত হয়েছেন। এ ঘটনায় পাচারকারীদের ছোড়া ককটেলে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় পুলিশ একটি প্রাইভেটকার থেকে ৭ কোটি ৫৭ লাখ টাকা মূল্যের ৩০ টি স্বর্ণের বার উদ্ধার করেছে।

গতকাল বৃহস্পতিবার রাতে শার্শা উপজেলার জামতলা এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ নিহত ব্যক্তির নাম অলি মাকড়া (৩৬) বলে জানিয়েছে। তিনি শার্শা উপজেলার ফুলপুর গ্রামের জাহান আলীর ছেলে। এ ঘটনায় সোনা পাচারের চেষ্টার অভিযোগে দুজনকে আটক করেছে পুলিশ। তাঁরা হলেন কুমিল্লার হোমনা উপজেলার সাজাদিয়া গ্রামের রবিন সরকার (৩৫) ও পাঁচগাছিয়া গ্রামের আবুল কাশেম (৩০)।

ঘটনার বিবরণে পুলিশ জানায়, ভারতে সোনা পাচার হতে পারে–এমন খবর পেয়ে গত বৃহস্পতিবার রাতে উপজেলার জামতলার পাঁচপুকুর এলাকার ওরিয়েন্টাল অয়েল কোম্পানি লিমিটেডের সামনে নাভারন-সাতক্ষীরা মহাসড়কে যশোর জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও শার্শা থানা–পুলিশ যৌথভাবে অবস্থান নেয়। রাত সাড়ে ১১টার দিকে সেখান দিয়ে দ্রুতগামী একটি সাদা প্রাইভেট কার যাচ্ছিল। এ সময় পুলিশ প্রাইভেট কারটির গতিরোধ করে। থামানোর পর প্রাইভেট কারে থাকা রবিন সরকার ও চালক আবুল কাশেমের দেহ ও প্রাইভেট কারে তল্লাশি চালানো হয়। তল্লাশিতে রবিনের শরীরে বাঁধা ও প্রাইভেট কারের সামনের দিকে রাখা ৩০টি সোনার বার জব্দ করা হয়। সোনার বারগুলোর ওজন ৯ কেজি ৭৫৮ গ্রাম। এ ঘটনায় রবিন ও আবুল কাশেমকে আটক করা হয়।

মহাসড়কের পাশেই আটক ব্যক্তিদের সোনার বার নিয়ে জিজ্ঞাসাবাদ করার সময় মহাসড়কের দুই দিক থেকে ১০-১৫টি মোটরসাইকেলে করে কয়েক ব্যক্তি এসে পুলিশকে লক্ষ্য করে চার-পাঁচটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে রাবার বুলেট ছুড়লে তারা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে ৫০০ গজ দূরে গুরুতর আহত অবস্থায় মোটরসাইকেলের নিচে চাপা পড়া অলি মাকড়া নামের এক ব্যক্তিকে উদ্ধার করা হয়। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এই মোটরসাইকেল আরোহীদের ছোড়া ককটেলে ২ পুলিশ আহত হন।

কুয়েত যেতে অস্ত্রোপচার করে আঙুলের ছাপ পরিবর্তন

Previous article

ঢাকায় পানির দামে পার্থক্য আসছে

Next article

You may also like

1 Comment

  1. […] মামলার বাদীর পরিচিত চারজনকে পুলিশের কনস্টেবল পদে চাকরি দেওয়ার নাম করে গত […]

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

More in খবর